পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 8, 2019, 1:54 AM IST

ETV Bharat / sports

চোখ খেতাবে, নকআউট খেলার নির্দেশ কিবুর

বাকি ম্যাচগুলোতে পয়েন্ট হারালে খেতাবি দৌড় থেকে ছিটকে যেতে হবে । তাই ফুটবলারদের লিগের বাকি ম্যাচগুলো নকআউট ভেবে খেলার নির্দেশ দিলেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা । জায়ান্ট কিলার হিসেবে পুরোনো সুনাম ফিরে পেতে মরিয়া জর্জ টেলিগ্রাফ যে মোহনবাগানের জন্য কঠিন প্রশ্নপত্র তৈরি করে রাখবে ধরে নিয়েছেন কিবু ভিকুনা ।

ফাইল ফোটো

কলকাতা, 8 সেপ্টেম্বর : বাকি ম্যাচগুলোতে পয়েন্ট হারালে খেতাবি দৌড় থেকে ছিটকে যেতে হবে । তাই ফুটবলারদের লিগের বাকি ম্যাচগুলো নকআউট ভেবে খেলার নির্দেশ দিলেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা । আজ সবুজ মেরুনের প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফ । নয় পয়েন্ট ঝুলিতে নিয়ে রঞ্জন ভট্টাচার্যের দল প্রথম পাঁচে । মোহনবাগান সেদিক থেকে পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে ছয় নম্বরে । চলতি কলকাতা লিগে ইস্টবেঙ্গলকে হারিয়েছে জর্জ টেলিগ্রাফ । তবে মহমেডানের কাছে পরাজিত । জায়ান্ট কিলার হিসেবে পুরোনো সুনাম ফিরে পেতে মরিয়া জর্জ টেলিগ্রাফ যে মোহনবাগানের জন্য কঠিন প্রশ্নপত্র তৈরি করে রাখবে ধরে নিয়েছেন কিবু ভিকুনা ।

মোহনবাগান কোচ ইতিমধ্যে ফুটবলারদের সঙ্গে ম্যাচের গুরুত্ব, প্রতিপক্ষের শক্তি, দুর্বলতা নিয়ে আলোচনা করেছেন । যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন করার পরে কিবু ভিকুনা বলেছেন, দল হিসেবে জর্জ টেলিগ্রাফ শক্তিশালী । দলে ভালোমানের দেশি-বিদেশি ফুটবলার রয়েছেন । যারা যে কোনও সময় ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন । একই সঙ্গে জানিয়েছেন, তাঁদের কাছে প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ । তিন পয়েন্ট ছাড়া অন্য ভাবনা সাজঘরে নেই । তাই খেতাব ধরে রাখার আশা বজায় রাখতে নক আউটের মেজাজে খেলার কথা মোহনবাগানের ।

কার্ড সমস্যায় এই ম্যাচে রোমারিও জেসুরাজকে পাবে না মোহনবাগান । তাঁর বদলে রাইট উইংয়ে শুরু করতে পারেন আজহারউদ্দিন বা সুরাবুদ্দিন মল্লিক। চোট সারিয়ে ফিট সুহের ভিপি । সালভো চামারোর বদলে তিনি বা দীপ সাহার মধ্যে যেকোনও একজন শুরু করতে পারেন ।

কল্যাণী স্টেডিয়াম নয় ঘরের মাঠে জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে খেলতে হবে মোহনবাগানকে । যা একেবারে পছন্দ নয় সবুজ মেরুন হেডস্যারের । বৃষ্টি ভেজা কাদা মাঠ যে ভালো খেলার অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে তা পরোক্ষে বারবার বুঝিয়েছেন । এখনও পর্যন্ত লিগের দুটো জয় এসেছে কল্যাণী স্টেডিয়ামে । তাই রবিবার নিজেদের মাঠে জর্জ টেলিগ্রাফকে সামলানো বড় চ্যালেঞ্জ । কল্যাণী স্টেডিয়ামের মাঠ এতটাই মোহনবাগান কোচের পছন্দ যে আই লিগে ঘরের মাঠ হিসেবে কর্তাদের কল্যাণী স্টেডিয়ামকে নিতে বলেছেন । তবে, আপাতত তিনি জর্জ টেলিগ্রাফ ম্যাচ নিয়ে মনসংযোগ করতে চান ।

ABOUT THE AUTHOR

...view details