পশ্চিমবঙ্গ

west bengal

জেতার চেষ্টা করব : মার্তি

By

Published : Aug 31, 2019, 10:53 PM IST

প্রতিপক্ষ শিবিরের চার স্প্যানিশ ফুটবলারকে স্পেন থেকেই চিনতেন । কলকাতায় পা দেওয়ার পর থেকে ডার্বি নিয়ে অনেক কথা শুনেছেন । এবার সেই ডার্বির চ্যালেঞ্জ সামলাতে হবে । নবাগত জুয়ান মেরা গঞ্জালেস পাশে নিয়ে মার্তি ক্রিসপির গলায় প্রত্যয়ের সুর ।

ইস্টবেঙ্গল

কলকাতা, 31 অগাস্ট : মোহনবাগানের সালভো চামারো, জোসেবা বেইতাকে তিনি চেনেন । জানেন ওঁরা ভালো ফুটবলার । ভারতে খেলতে আসার পর মোহনবাগানের চার স্প্যানিশ ফুটবলারের সম্বন্ধে জেনেছেন এমনটা নয় । ইস্টবেঙ্গলের স্প্যানিশ ডিফেন্ডার ক্রিসপি মার্তি প্রতিপক্ষ শিবিরের চার স্প্যানিশ ফুটবলারকে স্পেন থেকেই চিনতেন । কলকাতায় পা দেওয়ার পর থেকে ডার্বি নিয়ে অনেক কথা শুনেছেন । এবার সেই ডার্বির চ্যালেঞ্জ সামলাতে হবে । নবাগত জুয়ান মেরা গঞ্জালেস পাশে নিয়ে মার্তি ক্রিসপির গলায় প্রত্যয়ের সুর । জানাচ্ছেন, জেতার জন্য চেষ্টা করবেন । মোহনবাগানের স্প্যানিশ ফুটবলাররা ভালো জানেন । কিন্তু মার্তি ক্রিসপির মতে তাঁদের দলেও আরও ভালো মানের ফুটবলার রয়েছেন । তাই ম্যাচটা জমবে ।

মার্তির ভবিষ্যৎবাণীর সঙ্গে অবশ্য ডার্বির বাস্তবের কোনও মিল নেই । সাইয়ের ঘেরাটোপে ইস্টবেঙ্গলের অনুশীলন । ফলে তাদের প্র্যাকটিসের কোনও ছবি পাওয়া সম্ভব নয় । সাইয়ের বন্ধ গেটের বাইরে হাতেগোনা সদস্য সমর্থকদের হাপিত্যেশ অপেক্ষা । যা কলকাতা ডার্বির চেনা ছবির সঙ্গে মেলে না । ইস্টবেঙ্গল কোচ আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়া প্র্যাকটিস শেষে বেরোলেন । উপস্থিত গুটিকয়েক সমর্থকরা সেলফির আবদার করলে তা তিনি মেটালেন ।

ফুটবলাররা একইভাবে বাইরে এলেন ও ক্লাবের বাসে করে গন্তব্যে রওনা হলেন । কোচ বা ফুটবলাররা থেকে একটা বড়ম্যাচ নিয়ে একটাও শব্দ খরচ করলেন না ৷ নিয়ম মেনে এবং কোচের নির্দেশ মত সাংবাদিকদের সঙ্গে কথা বললেন কেবল বোরহা গোমেজ় । নবাগত জুয়ান মেরা গঞ্জালেসের দোভাষীর দায়িত্ব নিয়ে সংবাদমাধ্যমের সামনে এসেছিলেন মার্তি ক্রিসপি ।

আলেয়ান্দ্রোর কোচিংয়ে গত একবছরে ডার্বিতে অপরাজিত ইস্টবেঙ্গল । এবার হ্যাটট্রিকের সুযোগ । আগের দুটো ম্যাচে জয়ের অন্যতম কারিগর ছিলেন বোরহা গোমেজ । কলকাতা লিগের ডার্বিতে তিনি নেই । যদিও স্প্যানিশ ডিফেন্ডার নতুন নিয়মের কথা বলে ডার্বিতে খেলার সম্ভাবনার কথা বললেও তা সম্ভব নয় । কারণ ছয়জন বিদেশি নথিভুক্ত করানোর যে নিয়ম IFA এনেছে তা লাগু হবে ডার্বির পরে ৷

ABOUT THE AUTHOR

...view details