পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ধারাবাহিকতা বজায় রেখে চেন্নাইয়িনের জয়ের খোঁজে ইস্টবেঙ্গল

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে এক পয়েন্ট ঘরে এসেছে । ইস্টবেঙ্গলকে চেনা ছন্দে পাওয়া যায়নি কিবু ভিকুনার দলের বিরুদ্ধে। এবার আটচল্লিশ ঘণ্টার ব্যবধানে চেন্নাইয়িনের চ্যালেঞ্জ। তার আগে ব্রাইট এনোবাখারে এবং মাট্টি স্টেইনম্যানের বিবর্ণ পারফরম্যান্স চিন্তা লাল হলুদের ।

By

Published : Jan 17, 2021, 7:52 PM IST

east_bengal_vs_chennain_preview
ধারাবাহিকতা বজায় রেখে চেন্নাইয়িনের জয়ের খোঁজে ইস্টবেঙ্গল

কলকাতা, 17 জানুয়ারি : প্লে অফের জন্য পয়েন্টের সীমারেখা নিয়ে আগাম কিছু বলতে রাজি নন ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। তবে, দলের অপরাজেয় থাকার অভ্যাস বজায় রাখায় জোর দিতে চান তিনি। প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসির সঙ্গে পাঁচ পয়েন্টের ব্যবধান রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। সামনে আরও পয়েন্ট পাওয়ার সুযোগ রয়েছে। তবে, জয়ের জন্য ঝাঁপানোকে পাখির চোখ করতে চায় লাল হলুদ ব্রিগেড। নিজেদের বিশ্বাসে আস্থা রেখে সোমবার চেন্নাইয়িনের বিরুদ্ধে মরিয়া লড়াইয়ের কথাই বললেন ব্রাইট এনোবাখারে, পিলকিংটন,দেবজিৎ মজুমদাররা।


কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে এক পয়েন্ট ঘরে এসেছে । ইস্টবেঙ্গলকে চেনা ছন্দে পাওয়া যায়নি কিবু ভিকুনার দলের বিরুদ্ধে। এবার আটচল্লিশ ঘণ্টার ব্যবধানে চেন্নাইয়িনের চ্যালেঞ্জ। তার আগে ব্রাইট এনোবাখারে এবং মাট্টি স্টেইনম্যানের বিবর্ণ পারফরম্যান্স চিন্তা লাল হলুদের । যদিও ফাওলার বলছেন,"ব্রাইট এবং মাট্টি অসাধারণ ফুটবলার। মাট্টি প্রায় সব ম্যাচ খেলেছেন। দলে আসার পরে ব্রাইট সব ম্যাচ খেলেছেন। কেরালা আমাদের কাজটা কঠিন করেছিল।" ছয় দিনে তিনটে ম্যাচ খেলার ঝক্কি সামলানোর পরে এবার সাতদিনে তিনটে ম্যাচ খেলতে হবে ইস্টবেঙ্গলকে। এই ব্যস্ততা ক্রীড়াসূচি নিয়েও সমালোচনা করেছেন ফাওলার।

লাল-হলুদ রক্ষণ নিয়ে সমালোচনা চলছেই । ড্যানি ফক্স, নেভিল স্কটদের হয়ে ঢাল হয়ে দাঁড়িয়েছেন ফাওলার স্বয়ং। তাঁর মতে,"আমাদের রক্ষণভাগ যথেষ্ট শক্তিশালী। দলের ফরোয়ার্ডদের নিয়ে প্রশ্ন উঠছিল। গোল শুরু হতেই তা থেমেছে। এবার রক্ষণ নিয়ে প্রশ্ন উঠছে। আমরা বড় ক্লাব। প্রশ্ন উঠবেই। আমাদের কাজ তার জবাব দেওয়া। হ্যাঁ, আমাদের গোল হজম না করে জিততে হবে। কিন্তু প্রতিপক্ষকে কৃতিত্ব কখনও কখনও দিতেই হবে।" প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসিকে নিয়ে সমীহের সুর লাল হলুদ থিঙ্কট্যাঙ্কে। তাই প্রতিপক্ষ দলের প্রতিটি ফুটবলারকে নজরে রেখে জয়ের অঙ্ক কষতে চান রবি ফাওলার।

আরও পড়ুন : সমস্যা সরিয়ে ছন্দে ফেরার লক্ষ্যে লাল-হলুদ

গত বছর বক্সিং ডে-তে স্টেইনম্যানের জোড়া গোলে চেন্নাইয়িনের বিরুদ্ধে 2-2গোলে ড্র করেছিল ইস্টবেঙ্গল। তাই ছয় ম্যাচে অপরাজিত দল। এই ধারাবাহিকতায় নতুনভাবে লক্ষ্য স্থির করতে চান ব্রিটিশ কোচ। তাই দলের মানসিকতা উঁচু তারে বাধা বলে জানিয়েছেন তিনি । এবার জয় পেয়ে পয়েন্ট টেবিলে ওপরে ওঠার কথা বলছেন। রাজু গাইকোয়াড়কে চেন্নাইয়িনের বিরুদ্ধে পাওয়া যাবে কি না, তা নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি লাল-হলুদ কোচ। কারণ এতে প্রতিপক্ষ কোচের সুবিধা হবে। ম্যাচের দিন যাঁদের পাবেন, তাঁদের নিয়েই সেরা একাদশ গড়ার কথা বলছেন লিভারপুলের প্রাক্তনী।

ABOUT THE AUTHOR

...view details