পশ্চিমবঙ্গ

west bengal

চুক্তি জট সমাধানের দাবিতে পথে নামল ইস্টবেঙ্গল জনতা

17 জুনের মধ্যে সমস্যা না মিটলে হয়ত আইএসএলে থাকছে না লাল হলুদ । এতদিন এই চুক্তি জট নিয়ে সদস্য সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিল । তারা ক্লাব কর্তাদের কড়া সমালোচনা করেছে ।

By

Published : Jun 13, 2021, 8:52 PM IST

Published : Jun 13, 2021, 8:52 PM IST

east-bengal
east-bengal

কলকাতা, 13 জুন : লগ্নিকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তির সমাধান চেয়ে এবার পথে নামল ইস্টবেঙ্গলের সমর্থকরা ৷ এতদিন সোশ্যাল মিডিয়ায় ক্লাব কর্তাদের নিয়ে প্রবল ক্ষোভ দেখা গিয়েছে ৷ সমর্থকরা নিজেদের ক্ষোভ প্রকাশের জন্য ভার্চুয়াল জগতকেই বেছে নিয়েছিল ৷ কিন্তু প্রিয় ক্লাবের জন্য করোনা বিধিনিষেধ উপেক্ষা করেই পথে নামল লাল হলুদের সমর্থকরা ৷ তাদের দাবি, হয় চুক্তিতে স্বাক্ষর করুক কর্তারা, নয়তো ক্লাব ছেড়ে চলে যাক ৷

লগ্নিকারী সংস্থার চূড়ান্ত চুক্তিপত্রে স্বাক্ষর না করায় ইস্টবেঙ্গলের এই মরসুমে আইএসএলে খেলার সম্ভাবনা অন্ধকারে । লগ্নিকারী সংস্থা এবং ক্লাবের চুক্তি নিয়ে জট কোথায় তাও পরিষ্কার নয় । দুই তরফে চিঠি চালাচালি চলেছে বেশ কিছুদিন ধরে । কিন্তু সমস্যা যে তিমিরে আছে সেই তিমিরেই রয়েছে । আইএসএলের অন্য দলগুলো যখন শক্তিশালী দল গঠনে ব্যস্ত তখন ইস্টবেঙ্গলের দলে ভাঁড়ার কার্যত ফুটবলার শূন্য ।

সমর্থকদের ক্ষোভ

17 জুনের মধ্যে সমস্যা না মিটলে হয়তো আইএসএলে থাকছে না লাল হলুদ । এতদিন এই চুক্তি জট নিয়ে সদস্য সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন । তারা ক্লাব কর্তাদের কড়া সমালোচনা করেছেন । বৃহত্তর আন্দোলনের কথা বলেছেন । পাল্টা হিসেবে ক্লাবের একপক্ষ কর্তাদের হয়ে ব্যাটন ধরেছেন । কিন্তু রবিবারের সকালে আন্দোলন সোশ্যাল মিডিয়া ছেড়ে রাস্তায় নেমে এল । এমবি রোড ইস্টবেঙ্গল সমর্থকরা স্লোগান, পোস্টারে ক্লাব কর্তাদের বিরুদ্ধে সরব হলেন । চুক্তিতে স্বাক্ষর না হলে পদত্যাগ, ক্লাব কর্তাদের স্বৈরাচারী পন্থায় দল চালানো নিয়ে সরব হন তারা । সদস্য সমর্থকদের এটাই প্রথম রাস্তায় নেমে বিক্ষোভ । শীর্ষকর্তা দেবব্রত সরকারের কুশপুত্তলিকা পোড়ানোর আয়োজন করা হয়েছিল । কিন্তু বর্ষার বৃষ্টি এবং ইস্টবেঙ্গল ক্লাবের কার্যকরী কমিটির সদস্যদের হস্তক্ষেপে তা সম্ভব হয়নি ।

চুক্তি জট সমাধানের দাবিতে পথে নামল ইস্টবেঙ্গল জনতা

আরও পড়ুন : EURO 2020 : "ক্রিস ক্রিস...তোমাকে ভালবাসি", এরিকসনকে গোল উৎসর্গ লুকাকুর

কার্যকরী কমিটির সদস্যরা এবং তাদের সঙ্গে প্রায় জনা তিরিশের সমর্থক বিক্ষোভ স্থলে চলে এসে অবস্থা সামাল দেয় । চুক্তির কোন জায়গায় সমস্যা তা পরিষ্কার নয় বলে সমর্থকরা দাবি করেছেন । কিন্তু উপস্থিত কর্তারা ফের সেই প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে ক্লাব বিক্রি হয়ে যাবে এই বক্তব্য তুলে ধরেন । তবে কেন ফুটবলারদের বকেয়া চেয়ে চিঠি ক্লাবের কাছে আসছে তার স্পষ্ট উত্তর দিতে পারেননি কর্তারা । শেষ পর্যন্ত বিক্ষোভকারীদের সামলে অবস্থা সামাল দিয়ে কর্তারা চলে গেলেও এই সমস্যা এবার সোশ্যাল মিডিয়া ছেড়ে রাস্তায় ।

ABOUT THE AUTHOR

...view details