পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

জয়ে ফিরল ইস্টবেঙ্গল

আক্রমণে ব্রাইট এনোবাখারের পাশে পিলকিংটন শান বাড়ালেন। ছয় মিনিটে প্রথম গোল ইস্টবেঙ্গলের । নারায়ণ দাসের কর্নারে মাথা ছুঁইয়ে দলের প্রথম গোল স্টেইনম্যানের (1-0)। জার্মান মিডফিল্ডারের খেলায় হারিয়ে যাওয়া ছন্দের প্রত্যাবর্তন । তাঁর কাজ সহজ হয়েছে সৌরভ দাসের দুরন্ত অফ দা বল দৌড়ের জন্য । এই নিয়ে আইএসএলে তিন নম্বর জয় পেল এসসি ইস্টবেঙ্গল ।

By

Published : Feb 7, 2021, 8:01 PM IST

জয়ে ফিরল ইস্টবেঙ্গল
জয়ে ফিরল ইস্টবেঙ্গল

পানাজি, 7 ফেব্রুয়ারি : দলের 6 ফুটবলার বদলেই বদলে গেল এস সি ইস্টবেঙ্গল । রবিবার জামশেদপুর এফসিকে 2-1 গোলে হারিয়ে অঙ্কের বিচারে শেষ চারের আশা জিইয়ে রাখল রবি ফাওলারের ছেলেরা । এই জয়ের ফলে 16 পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে উঠে এল লাল-হলুদ ব্রিগেড ।

গোল করে এবং করিয়ে ম্যাচের সেরা মার্তি স্টেইনম্যান । গোলদাতার তালিকায় রয়েছে পিলকিংটনের নামও । জামশেদপুর এফসির হয়ে একমাত্র গোল হার্টলের । শাস্তির কবলে পড়ে 4 ম্যাচ ডাগ আউটের বাইরে কোচ রবি ফাওলার । ডেপুটি অ্যান্টনি গ্রান্টকে দিয়ে জয়ের নীল নকশা সাজিয়েছিলেন তিনি । শেষ ম্যাচের প্রথম একাদশে ছয়টি বদল করেন । দেবজিতের বদলে সুব্রত পালকে রাখা হয়েছিল । 12 বছর পরে লাল হলুদে প্রত্যাবর্তন স্পাইডারম্যানের । ডিফেন্সে স্কট নেভিলকে বসিয়ে ড্যানি ফক্সের সঙ্গে রাজু গাইকোয়াড় এবং সার্থক দলুইকে জুড়ে দিয়েছিলেন । মাঝমাঠে স্টেইনম্যান, মাঘোমার সঙ্গে নবাগত সৌরভ দাসের নিশব্দ উপস্থিতি লাল হলুদ রক্ষণ এবং মাঝমাঠের অনুপস্থিত জমাট ভাবটা ফিরিয়ে নিয়ে এসেছিল ।

আক্রমণে ব্রাইট এনোবাখারের পাশে পিলকিংটন শান বাড়ালেন। ছয় মিনিটে প্রথম গোল ইস্টবেঙ্গলের । নারায়ণ দাসের কর্নারে মাথা ছুঁইয়ে দলের প্রথম গোল স্টেইনম্যানের (1-0)। জার্মান মিডফিল্ডারের খেলায় হারিয়ে যাওয়া ছন্দের প্রত্যাবর্তন । তাঁর কাজ সহজ হয়েছে সৌরভ দাসের দুরন্ত অফ দা বল দৌড়ের জন্য । ফলে প্রাথমিক জড়তা কাটিয়ে মাঘোমা পুরানো মেজাজে । আইএসএলে ইস্টবেঙ্গল প্রথম পয়েন্টের স্বাদ পেয়েছিল জামশেদপুর এফসির বিরুদ্ধেই ।

আরও পড়ুন : তৃতীয় ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে কোনও গ্র্যান্ড স্লামের মূল পর্বে অঙ্কিতা রায়না

পাঁচ ম্যাচ পয়েন্ট হারানো ধাক্কা সরিয়ে ফের লাল হলুদ পুরো পয়েন্ট ঘরে তুলল ইস্পাত নগরীর দলের বিরুদ্ধে জয় পেয়ে । মাঝমাঠের ট্যাকটিকাল লড়াই এবং ব্রাইট এনোবাখারে,নারায়ণ দাসের দুরন্ত ফুটবলে ম্যাচের রাশ প্রথম থেকে তুলে নিয়েছিল ইস্টবেঙ্গল । যার নাগাল পেরিয়ে গোলের রাস্তা 83 মিনিট পর্যন্ত খুলতে পারেনি ভালকিসরা । বরং টি পি রেহনেশ দুর্ভেদ্য না হলে ইস্টবেঙ্গলের গোল সংখ্যা বাড়তে পারত । 65 মিনিটে সৌরভ, স্টেইনম্যান এবং পিলকিংটনের সৌজন্যে ইস্টবেঙ্গলের দ্বিতীয় গোল(2-0) । 83মিনিটে হার্টলে ব্যবধান কমান (2-1)। ম্যাচের শেষ দিকে ফের সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল জামশেদপুর । কিন্তু এক্ষেত্রে তাঁদের অন্তরায় হয়ে দাড়ায় সদ্য প্রাক্তনী সুব্রত পালের হাত ।

ABOUT THE AUTHOR

...view details