পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 19, 2020, 10:23 PM IST

ETV Bharat / sports

ড্রেসিংরুমের দমবন্ধ পরিবেশটা দূর হয়েছে, বলছেন ইস্টবেঙ্গল কোচ

দল ঘুরে দাঁড়াবে ৷ এমনই আশা ইস্টবেঙ্গল কোচ মারিও রিবেরার ৷ অ্যারোজ়ের বিরুদ্ধে ম্যাচ জিতে দলের আত্মবিশ্বাস ফিরে এসেছে বলেই মনে করেন তিনি ৷

image
ইস্টবেঙ্গল

কলকাতা, 19 ফেব্রুয়ারি : দায়িত্ব নেওয়ার পরে তিন ম্যাচ ইস্টবেঙ্গল ডাগ আউটে মারিও রিবেরা । কোচের হটসিটের চাপ কতটা বুঝতে পেরেছেন । দলের ক্রমাগত হারের দায় তাঁর উপর কিছুটা হলেও বর্তাতে শুরু করেছিল । তাই দ্রুত দলের রোগ ধরার কাজে নেমে পড়েছিলেন তিনি ।

অবনমনের আশঙ্কা থেকে দলকে টেনে তুলতে কয়েকজন ফুটবলারের পরিবর্তন জরুরি সেটাও অনুভব করেছিলেন রিবেরা । সেই মতো আলেনসো, অ্যাকোস্টাকে নিয়ে আসা হচ্ছে । পঞ্জাব FC-র বিরুদ্ধে ঘরের মাঠে ড্র করার পরে ইন্ডিয়ান অ্যারোজ়কে হারিয়ে পয়েন্ট টেবিলে ছয় নম্বরে উঠে এসেছে ইস্টবেঙ্গল । নতুন করে আশায় বুক বাঁধছেন সদস্য সমর্থকরা । আর স্বস্তির নিশ্বাস ফেলছেন মারিও রিবেরাও ।

অ্যারোজ়ের বিরুদ্ধে ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গল

নতুনভাবে ইস্টবেঙ্গলের দায়িত্ব নেওয়ার পরে সবকিছু অস্থিরতার মধ্যে দিয়ে গেছে । কুপারেজ স্টেডিয়ামের একটা জয় পুরো ছবিটা বদলে দিয়েছে । কোচ মারিও রিবেরার গলায় এখন স্বস্তির সুর । বলছেন, এই দলের ঘুরে দাঁড়ানোর ক্ষমতা যে রয়েছে তা প্রমাণ হয়েছে । অ্যারোজ় ম্যাচের জয় যে ড্রেসিংরুমের দমবন্ধ পরিবেশটা হালকা করেছে তা খোলাখুলি জানিয়েছেন তিনি ।

এবার সামনে ট্রাও FC । 23 ফেব্রুয়ারি রবিবার খেলা। কল্যাণী স্টেডিয়ামে মনিপুরের দলটির বিরুদ্ধে জয় পাওয়ার পরেই ইস্টবেঙ্গলের খারাপ সময় শুরু হয়েছিল ।

মারিও রিবেরা বলছেন দল তৈরি । সামনের বাকি আটটি ম্যাচ থেকে যত বেশি সম্ভব পয়েন্ট তোলাই লক্ষ্য । ফুটবলারদের ফর্মে ফেরার জোরালো ইঙ্গিতের মাঝে অ্যাকোস্টা এবং আলেনসোর যোগদানে দল শক্তিশালী হবে বলে মনে করেন । এর মধ্যে ইস্টবেঙ্গলের ভালো খবর লালমুনো লালরিনডিকার ফিট হয়ে ওঠা । সম্ভবত চার্চিল ম্যাচ থেকে তাঁকে পাওয়া যাবে । শনিবার কলকাতায় অনুশীলন করে ট্রাও FC-র বিরুদ্ধে খেলতে যাবে ইস্টবেঙ্গল ।

ABOUT THE AUTHOR

...view details