পশ্চিমবঙ্গ

west bengal

East Bengal : প্রাক্তনীদের হস্তক্ষেপেও কাটছে না চুক্তি জট, কবে মাঠে ফিরবে লাল-হলুদ ?

ক্লাবের প্রাক্তনীরা চাইছেন খেলায় ফিরুক ইস্টবেঙ্গল । চিঠিও দিয়েছেন ক্লাব কর্তাদের । সমর্থনরাও চাইছেন, যাই হোক, ইস্টবেঙ্গল ফুটবল খেলুক । কিন্তু ক্লাবকর্তাদের মধ্যে এখনও সেভাবে কোনও হেলদোল নেই ।

By

Published : Aug 11, 2021, 7:02 AM IST

Published : Aug 11, 2021, 7:02 AM IST

ইস্টবেঙ্গল ক্লাব
ইস্টবেঙ্গল ক্লাব

কলকাতা, 11 অগস্ট : প্রাক্তন ফুটবলাররা চূড়ান্ত চুক্তি পত্রে স্বাক্ষরের পক্ষে মত দিয়েছেন । সেই মর্মে একটি চিঠি তাঁরা ইস্টবেঙ্গল ক্লাব কর্তাদের হাতে তুলে দিয়েছেন । কিন্তু লাল হলুদ কর্তারা চুক্তি স্বাক্ষর নিয়ে এখনও দোলাচল অব্যাহত রেখে চলেছেন । সোমবার ক্লাবের সহসচিব রূপক সাহা বলেছিলেন, লগ্নিকারীর সঙ্গে তাঁরা যে সাতটি শর্তে সহমত হয়েছিলেন, তার উল্লেখ শনিবার পাঠানো নয়া চুক্তি পত্রে নেই । ক্লাব এই বিষয়টিকে অনিচ্ছাকৃত ভুল বলে ধরে নিচ্ছে এবং বাকি যে দুটি বিষয়ে মতান্তর রয়েছে, তা বিবেচনা করার অনুরোধ করা হচ্ছে ।

এই মর্মে মঙ্গলবার চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার । বুধবার ক্লাব কর্তারা ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসছেন । তবে তা জরুরি ভিত্তিক বৈঠক নয় । কর্তারা বলছেন, চুক্তি সংক্রান্ত পরিস্থিতি পর্যালোচনা করতে তারা দুই দিন অন্তর আলোচনায় বসেন । সেই মত বুধবার বিকেল চারটের সময় বৈঠক হবে ।

এদিকে প্রাক্তন ফুটবলাররা জানিয়েছেন, তাঁরা আর কোনও বৈঠকে বসবেন না। কারণ, ইতিমধ্যে তাঁরা তাঁদের যা মতামত, তা ক্লাবকে জানিয়েছেন । এবার পুরো বিষয়টি ক্লাবের বিবেচনাধীন । ইস্টবেঙ্গল ক্লাব ফুটবল খেলবে, এটাই তাঁরা চান এবং তা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ জরুরি । সমর্থকরা সেই দিকেই তাকিয়ে রয়েছেন । বর্তমানে যে পরিস্থিতিতে ইস্টবেঙ্গল দাঁড়িয়ে, তাতে কলকাতা লিগে অংশ নেওয়া সম্ভব নয় । কারন চুক্তি জট না কাটলে লগ্নিকারীর তরফে দল গঠনের প্রক্রিয়া শুরু করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে ।

আরও পড়ুন : East Bengal : চুক্তি জট কাটাতে প্রাক্তনীদের সঙ্গে আলোচনায় বাইচুং

এই সপ্তাহে যদি চুক্তি জট খোলে তাহলে হাতে তিন দিন সময় থাকবে । ফলে কলকাতা লিগে দল নামানো ইস্টবেঙ্গলের পক্ষে অসম্ভব । এখন 31 অগস্টের আগে চুক্তি জট শেষ করে আইএসএলের জন্য মন্দের ভালো দলগঠন করে অংশ নেওয়াটাই পাখির চোখ লগ্নিকারী কর্তারা । তবে যেভাবে সময় নিয়ে ক্লাব কর্তারা ঢিলেঢালা মনোভাব নিচ্ছেন, তাতে যদি দল না গড়ার সিদ্ধান্ত নেয় লগ্নিকারী, অবাক হওয়ার কিছু থাকবে না ।

ABOUT THE AUTHOR

...view details