পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 23, 2020, 3:28 PM IST

ETV Bharat / sports

ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিও রিবেরা

বিদায়ি কোচ আলেয়ান্দ্রোয় এককালীন সহকারী মারিও রিবেরাকেই কোচ করে নিয়ে এল ইস্টবেঙ্গল ৷ 31 মে পর্যন্ত দলের হেড কোচের দায়িত্ব সামলাবেন তিনি ।

image
মারিও রিবেরা

কলকাতা 3 জানুযারি : চূড়ান্ত হল ইস্টবেঙ্গলের কোচের নাম ৷ আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়ার ছেড়ে যাওয়া জুতোয় পা গলালেন মারিও রিবেরা । 31 মে পর্যন্ত দলের হেড কোচের দায়িত্ব সামলাবেন তিনি ।

আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়ার শহর ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যেই ইস্টবেঙ্গলের তরফে নতুন কোচের নাম ঘোষণা করা হয় । প্রো-লাইসেন্স ডিগ্রিপ্রাপ্ত মারিও রিবেরা কামপেসিনো গত মরসুমে আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়ার সহকারী হিসেবে কাজ করেছেন । ফলে বর্তমান ইস্টবেঙ্গল দল সম্বন্ধে তিনি জানেন এবং সকলের সঙ্গে পরিচিত । আলেয়ান্দ্রোর স্টাইল অব ফুটবল নিয়েও ওয়াকিবহাল তিনি । তাই নতুন কোচের দায়িত্ব পাওয়ার দৌড়ে করিম বেনশারিফা, অ্যাশলে ওয়েস্টউড থাকলেও মারিও রিবেরা অনেকটাই এগিয়ে ছিলেন ।

কোয়েস কর্তাদের সঙ্গে সম্পর্ক ভালো রিবেরার । মূলত স্পেনের বিভিন্ন ক্লাবে হেড কোচের দায়িত্ব সামলেছেন । ইস্টবেঙ্গলের গত মরসুমের সহকারী কোচের দায়িত্ব সামলালেও আলেয়ান্দ্রোর ছক সাজানোর অন্যতম নেপথ্য কারিগর ছিলেন তিনি । তবে কবে দলের সঙ্গে যোগ দিচ্ছেন তা বলা হয়নি । চেষ্টা করা হচ্ছে চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচর পরেই তাঁকে আনার ৷ তবে পয়লা ফেব্রুয়ারি কল্যাণী স্টেডিয়ামে ডাগ আউটে বসবেন সেটা প্রায় নিশ্চিত ।

এই মরসুমে ইস্টবেঙ্গলের সহকারির দায়িত্ব ছাড়ার পরে মোহনবাগানের কোচ হওয়ার ব্যাপারে সবুজ মেরুন কর্তাদের সঙ্গেও কথা বলেছিলেন । ফলে বোঝাই যাচ্ছে কলকাতায় ক্লাব কোচিং করতে আগ্রহী ছিলেন রিবেরা ।

ABOUT THE AUTHOR

...view details