পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 13, 2021, 10:13 PM IST

Updated : Aug 13, 2021, 10:49 PM IST

ETV Bharat / sports

East Bengal : কালই লাল-হলুদের চুক্তি জটে ইতি ?

মাঠে নামার পথে যে কাঁটাগুলি রয়েছে, সেগুলি দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ করতে প্রস্তুত লাল হলুদ কর্তারা ।

East Bengal
ইস্টবেঙ্গল ক্লাব

কলকাতা, 13 অগস্ট : সংশোধিত চুক্তি পত্রের খসড়া দ্রুত ক্লাবের দফতরে আসলেই স্বাক্ষর করে দেওয়ার সিদ্ধান্ত নেবেন ইস্টবেঙ্গলের কর্তারা । শুক্রবার এই কথা জানিয়েছেন ক্লাবের প্রাক্তন সহসচিব চিকিৎসক শান্তিরঞ্জন দাশগুপ্ত । সংশোধিত চুক্তি পত্রের আশায় লাল হলুদ কর্তারা আলোচনায় বসেছিলেন । কার্যকরী কমিটির বর্তমান সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন পদাধিকারীরা ।

শুক্রবার ক্লাবে প্রয়াত সচিব দীপক পল্টু দাসের 82 তম জন্মদিন পালিত হয় । স্বাভাবিক সময়ে এই দিনটিকে ক্লাবের তরফে ক্রীড়া দিবস হিসেবে পালন করা হয় । কোভিড পরিস্থিতির কথা চিন্তা করে পতাকা উত্তোলন, কেক কাটা এবং রক্তদান উৎসব ছাড়া কিছুই হয়নি । পতাকা উত্তোলন করতে এসে ক্লাবের দুই প্রাক্তন সুভাষ ভৌমিক এবং মনোরঞ্জন ভট্টাচার্য বাদানুবাদে জড়িয়ে পড়েন । লগ্নিকারীর পাঠানো চুক্তিতে স্বাক্ষর করে ক্লাবের খেলার বিষয়টি নিশ্চিত করা উচিত কি না এই প্রশ্নে দুই প্রাক্তনী বাদানুবাদে জড়িয়ে পড়েন ।

মনোরঞ্জন চুক্তির পক্ষে সওয়াল করলেও সুভাষের মুখে ছিল বিপরীত সুর । তবে এই দিনের আকর্ষণ ছিল লগ্নিকারীর পাঠানো চুক্তি পত্রে ক্লাব কর্তারা শেষ পর্যন্ত স্বাক্ষরের সিদ্ধান্ত । বিকেলে কর্তারা আলোচনায় বসলেও লগ্নিকারীর তরফে সংশোধিত চুক্তি পত্র পাঠানো সম্ভব হয়নি । এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজী সমাদ্দার, জানিয়েছেন তাদের আইনজীবীরা খসড়া তৈরিতে ব্যস্ত । শুক্রবার পাঠানো সম্ভব না হলেও শনিবার দিনের শুরুতে পাঠিয়ে দেওয়া হবে । ফলে ইস্টবেঙ্গল কর্তারা প্রায় ঘণ্টা চারেক অপেক্ষা করে বৈঠক শেষ করেন ।

মাঠে নামার পথে যে কাঁটাগুলি দূর করতে ঐক্যমতে পৌঁছালেন লাল-হলুদ কর্তারা ?

শনিবার বিকেল চারটেয় ফের বৈঠক ডাকা হয়েছে । সেই সময় সংশোধিত চুক্তির খসড়া চলে এলে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন কর্তারা । শুক্রবার বৈঠকের শেষে ক্লাবের প্রাক্তন সহসচিব চিকিৎসক শান্তিরঞ্জন দাশগুপ্ত বলেন, "আমরা চুক্তির খসড়ার অপেক্ষায় রয়েছি । ক্লাবের খেলার বিষয়ে কাটা দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ করে নেব । এই ব্যাপারে আমরা সকলেই ঐক্যমতে পৌছেছি ।আমরাও চাই এই ব্যাপারে যবনিকা টানতে ।"

চুক্তি স্বাক্ষরের বিষয়ে আশার আলো ক্লাব কর্তাদের মুখে শোনা গেলেও শনিবার হয়তো ঘোষণা হবে না । কারন দেড়শো পাতার খসড়া পড়ে দেখার প্রয়োজনীয় সময় দরকার বলে ক্লাব সূত্র জানিয়েছে । 16 অগস্ট নেতাজী ইনডোর স্টেডিয়ামে খেলা হবে মঞ্চ থেকে হয়ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করবেন । তার আগে চুক্তি স্বাক্ষর নিয়ে যে গড়িমসি কিংবা টালবাহানা কর্তারা চব্বিশ ঘণ্টা আগেও করেছিলেন তাতে দাড়ি পড়েছে । ময়দানের সূত্র বলছে, এই ব্যাপারে মুখ্যমন্ত্রীর অঘোষিত নির্দেশ নেপথ্যে কাজ করেছে । কারন তিনি নাকি বলেছেন, খেলা হবের মঞ্চ থেকে এই ব্যাপারে ঘোষণা হবে ।তার আগে ক্লাবের যাবতীয় সমস্যা মেটাতে কর্তাদের উদ্যোগ নিতে হবে । প্রসঙ্গত কয়েকদিন আগে চুক্তি স্বাক্ষর নিয়ে তিনি ইস্টবেঙ্গল কর্তাদের ছেড়ে খেলার কথা বলেছিলেন, যা আদতে ছিল নির্দেশ ।মাঝের সময়ে ক্লাবের প্রাক্তন ফুটবলাররা উদ্যোগী হলেও সেভাবে ফলপ্রসু হয়নি । শেষ পর্যন্ত তারাও ক্লাবকে চুক্তিতে স্বাক্ষর করে খেলার বিষয়টি নিশ্চিত করার রায় দিয়েছিল । শেষ পর্যন্ত হয়ত শনিবার বিকেলে চুক্তি জট খুলতে চলেছে ইস্টবেঙ্গলে ।

Last Updated : Aug 13, 2021, 10:49 PM IST

ABOUT THE AUTHOR

...view details