পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 18, 2021, 7:21 PM IST

ETV Bharat / sports

চ্যালেঞ্জ সামলাতে তৈরি, আত্মবিশ্বাসী ইস্ট-মোহনের রক্ষণের দুই স্তম্ভ

ডার্বির আগে নিজেদের রক্ষণ নিয়ে আত্মবিশ্বাসী মোহনবাগানের সন্দেশ ঝিঙ্গান এবং ইস্টবেঙ্গলের ড্যানি ফক্স ৷ তবে, দুই শিবিরই একে অন্যকে সমীহ করছে ৷ কারণ প্রথম ডার্বির পর দুই দলের মধ্যেই এখন বিস্তর ফারাক ৷

danny-fox-sandesh-jhingan-on-derby
চ্যালেঞ্জ সামলাতে তৈরি, আত্মবিশ্বাসী ইস্ট-মোহনের রক্ষণের দুই স্তম্ভ

কলকাতা, 18 ফেব্রুয়ারি : ডার্বির সম্মান যুদ্ধে তাল ঠুকছেন সন্দেশ ঝিঙ্গান এবং ড্যানি ফক্স। চোট সারিয়ে মাঠে ফিরে চলতি মরশুমে কেরালা ব্লাস্টার্স থেকে এটিকে মোহনবাগানে এসেছেন ভারতীয় ডিফেন্ডার। এবং তিনি প্রথম থেকেই ছন্দে। যার দাপুটে ফুটবলে খোলা মনে খেলতে পারছেন তিরি, প্রীতম কোটালরা। সবুজ মেরুন রক্ষণকে অনেক বেশি শক্তপোক্ত দেখাচ্ছে।

এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মাঠে নামার আগে সন্দেশ ঝিঙ্গান বলছেন, তাঁরা লাল হলুদ চ্যালেঞ্জ সামলাতে তৈরি । প্রতিপক্ষ এসসি ইস্টবেঙ্গল সম্বন্ধে এটিকে মোহনবাগানের 1নং ভারতীয় ডিফেন্ডার বলছেন, "শেষবার যখন দুটো দলের খেলা হয়েছিল, তার তুলনায় দু’দলই অনেক উন্নতি করেছে। ইস্টবেঙ্গল দলে বেশ কয়েকজন ভালো ফুটবলার রয়েছে। ব্রাইট এনোবাখারে নিঃসন্দেহে ভালো ফুটবলার। বেশ কয়েকটি ভালো গোল করেছেন । তাই একটা ভালো লড়াই হবে।" প্রায় একই সঙ্গে তিনি যোগ করেছেন,"ভালো খেলতে না পারলে যে কোনও ফুটবলার আপনাকে হারিয়ে দেবে। তাই আমাদের সেরাটা নিংড়ে দিতে হবে। চেষ্টা করতে হবে প্রতিপক্ষের আক্রমণ থামানোর । ভালো খেলে তিন পয়েন্ট ছিনিয়ে নিতে চাই।"

চলতি আইএসএলে কার্যত স্টিম রোলার চালাচ্ছে এটিকে মোহনবাগান। বলা হচ্ছে, ডার্বিতে চাপে হাবাসের ছেলেরা। সেকথা মানতে রাজি নন সন্দেশ ঝিঙ্গান। "আমাদের ওপর কোনও চাপ নেই। আমরা পয়েন্ট টেবিলে সবার ওপরে থেকে শেষ করতে চাই। প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাই। আমি তাই কোনও চাপে নেই," বলেছেন ভারতীয় ডিফেন্ডার।

আরও পড়ুন : চ্যালেঞ্জ নিতে তৈরি, আমরা কাউকে ভয় করি না : টনি গ্রান্ট


এটিকে মোহনবাগানের আক্রমণ থামানোর চ্যালেঞ্জ নিতে তৈরি ড্যানি ফক্সরাও । কোনও রাখঢাক না করে ড্যানি বলেছেন, "প্রতিটি ম্যাচ কঠিন। ওড়িশার আক্রমণ যথেষ্ট শক্তিশালী।জর্ডন মারে, গ্যারি হুপার থাকায় কেরালার আক্রমণ শক্তিশালী । এটিকে মোহনবাগানের বিরুদ্ধে লড়াইটা ভিন্ন । কঠিন, তবে আমরা তৈরি। সবকিছু ভুলে মাথায় রাখতে হবে, আমাদের আক্রমণ যথেষ্ট শক্তিশালী। কঠিন একটি ম্যাচ হতে চলছে। তা সামলাতে আমরা তৈরি।" দুই শিবিরের সেরা ডিফেন্ডাররা তাল ঠুকছেন। ব্রাইট না রয় কৃষ্ণ কার কাজ কঠিন হয়, তার উত্তর দেবে সময়।

ABOUT THE AUTHOR

...view details