পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 16, 2021, 9:42 PM IST

ETV Bharat / sports

SC East Bengal: লালহলুদ জার্সিতে এবার ড্যানিয়েল চিমা

বৃহস্পতিবার লালহলুদ রিক্রুটাররা দলের চার নম্বর বিদেশি হিসেবে নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমাকে সই করালেন। প্রথমে বিদেশি মিডফিল্ডার হিসেবে আমির ডারভিসেভিচ, অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভ, ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ফ্রাঞ্জো প্রিৎসের পরে ড্যানিয়েল চিমা।

SC East Bengal
লালহলুদ জার্সিতে এবার ড্যানিয়েল চিমা

কলকাতা, 16 সেপ্টেম্বর: ভারতীয় ফুটবলে চিমার প্রত্যাবর্তন। নাইজেরিয়ান স্ট্রাইকার ফের লালহলুদ জার্সিতেই গোলের রাস্তা খুঁজবেন। তবে তাঁর জার্সির নম্বর তেইশ না অন্য কোনও কিছু তার উত্তর জানতে অপেক্ষা করতেই হবে আরও কিছুদিন। এই কয়টি লাইন পড়ে মনে হতেই পারে চিমা ওকোরি বোধহয় চল্লিশ বছরের কাছাকাছি সময় পরে অবসর ভেঙে ফিরে আসতে চলেছেন। কিন্তু বাস্তবটা অন্য। আসন্ন আইএসএল মরসুমে এসসি ইস্টবেঙ্গলের পক্ষে সই করলেন আরেক নাইজেরিয়ান স্ট্রাইকার ৷ তাঁর নাম ড্যানিয়েল চিমা। ফলে নামের এইটুকু মিলেই যাবতীয় তুলনা এবং উন্মাদনা।

বৃহস্পতিবার লালহলুদ রিক্রুটাররা দলের চার নম্বর বিদেশি হিসেবে নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমাকে সই করালেন । প্রথমে বিদেশি মিডফিল্ডার হিসেবে আমির ডারভিসেভিচ, অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভ, ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ফ্রাঞ্জো প্রিৎসের পরে ড্যানিয়েল চিমা। ইতিমধ্যে বছর তিরিশের স্ট্রাইকারটি লালহলুদ জার্সিতে সই করার পরে বলেন, "আমি এই ঐতিহ্যবাহী ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে খুশি। নতুন দলের হয়ে যতবেশি সম্ভব ম্যাচ জেতাই লক্ষ্য।" একই সঙ্গে তিনি যোগ করেন, "আমি নরওয়ের ক্লাব দলের হয়ে খেতাব জিতেছি ৷ সেরা কোচেদের অধীনে খেলেছি ৷ নিজের অভিজ্ঞতা দলের ভালর পক্ষে কাজে লাগাতে চাই। আমি আমার বর্তমান দলের কোচের সঙ্গে দেখা করতে মুখিয়ে রয়েছি ৷ ভারতীয় ক্লাব ফুটবলে আইএসএলে যোগ দেওয়া আমার সঠিক সিদ্ধান্ত বলে মনে করি ৷"

আরও পড়ুন:লাল-হলুদে ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ফ্রাঞ্জো প্রিৎসে

নরওয়ের বড় ক্লাব মোলডে এফকে-র হয়ে 2011-12 এবং 2014 এই তিনবছর সেই দেশের লিগ জয়ে সাহায্য করেছেন চিমা । এছাড়াও প্রাক্তন দলের হয়ে 2013-14 দুই মরসুমে নরওয়েন কাপ জিতেছেন ৷ 2013 সালে 13টি গোল করে সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বর্তমান কোচের অধীনে খেলার অভিঞ্জতা রয়েছে চিমার।

নরওয়ের ক্লাব দলে খেলা ছাড়াও পোলান্ডের ক্লাব দল লিগিয়া ওয়ারশ এবং চিনের ফুটবল লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে। পোল্যান্ডের ক্লাব দলের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনপর্ব এবং উয়েফা ইউরোপা কাপে খেলার অভিজ্ঞতা রয়েছে নাইজেরিয়ান স্ট্রাইকারের ঝুলিতে। একবছর আগে চিনের ফুটবল লিগের ক্লাব দুই বছরের চুক্তিতে সই করেছিলেন। এবার তার গন্তব্য ভারতীয় ফুটবল। এখন দেখার ড্যানিয়েল চিমা ফের ভারতীয় ক্লাব ফুটবলে চিমা চিমা উন্মাদনা ফিরিয়ে নিয়ে আসতে পারেন কি না।

ABOUT THE AUTHOR

...view details