পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 8, 2020, 10:16 PM IST

ETV Bharat / sports

কোরোনা আতঙ্ক, বাগানের আই লিগ ট্রফি দর্শনের সূচিতে বদল

আই লিগ জয় নিয়ে সবুজ মেরুন সমর্থকরা আবেগতাড়িত । ট্রফির ভাগ্য নিজেদের নামে করে নিয়েছিল মোহনবাগান । কিন্তু ট্রফি নিয়ে আনন্দ সেই সময় সম্ভব হয়নি ।

মোহনবাগান ক্লাব
মোহনবাগান ক্লাব

কলকাতা, 8 অক্টোবর : আই লিগ জয়ের ট্রফি দেখার আবেগের স্রোতে আগল দেওয়া কঠিন । তাই ট্রফি দর্শন সূচিতে পরিবর্তন করল মোহনবাগান ক্লাব । পূর্ব নির্ধারিত সূচি অনুসারে 17 অক্টোবর ক্লাব তাঁবুতে আই লিগ ট্রফি তুলে দেওয়ার কথা ছিল ফেডারেশনের । সম্ভবত ফেডারেশন সচিব কুশল দাস অনুষ্ঠানে উপস্থিত থেকে এই ট্রফি তুলে দেবেন বলে শোনা গিয়েছিল ।

আই লিগ জয় নিয়ে সবুজ মেরুন সমর্থকরা আবেগতাড়িত । কোরোনা সংক্রমণের জেরে চার রাউন্ড আগে বন্ধ হয়েছিল আই লিগ । ততক্ষণে ট্রফির ভাগ্য নিজেদের নামে করে নিয়েছিল মোহনবাগান । কিন্তু ট্রফি নিয়ে আনন্দ করার সেই সময় সম্ভব হয়নি । কোরোনার দাপট অব্যাহত । নিউ নর্মাল জীবনযাত্রার মাধ্যমে পরিবর্তন নিয়ে এসে সবকিছু স্বাভাবিক করার চেষ্টা চলছে । এবং তা বিধিনিষেধের লক্ষণরেখা টানার মধ্যে দিয়ে । সেভাবেই ট্রফি নেওয়ার অনুষ্ঠান করার কথা ভেবেছিলেন সবুজ মেরুন কর্তারা ।

কিন্তু আই লিগের CEO সুনন্দ ধরের বুধবারের ইমেল পুরো পরিকল্পনা বদলে দিল । কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে কেন্দ্র এবং রাজ্য সরকারের নির্দেশিকা মানার কথা বলা হয়েছে । ক্লাব তাঁবুর দরজায় তালা দিয়ে 100 জনের উপস্থিতিতে ট্রফি পাওয়ার অনুষ্ঠান আয়োজনের কথা বলা হয়েছে । নির্দেশ পেয়ে মোহনবাগানের কার্যকরী কমিটির কর্তারা আলোচনায় বসেছিলেন । সেখানে সকলেই একমত আই লিগ ট্রফি দর্শন ঘিরে সদস্য-সমর্থকদের আবেগে রাশ টানা সম্ভব নয় । এই অবস্থায় অনুষ্ঠানটি একদিন পিছিয়ে দিয়ে 18 অক্টোবর একটি পাঁচতারা হোটেলে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

ট্রফি হাতে পাওয়ার পরে তা মিছিল করে মোহনবাগান লেন সহ শহরের বিভিন্ন রাস্তায় ঘোরানোর পরিকল্পনা করা হয়েছে । শুধু তাই নয়, নভেম্বর মাসের দুই তারিখ থেকে পাঁচ তারিখ পর্যন্ত ক্লাব তাঁবুতে বেলা বারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ট্রফি প্রদর্শনের ব্যবস্থা করা হবে । যাতে সদস্য সমর্থকরা আই লিগ ট্রফি জয় দর্শন থেকে বঞ্চিত না হন ।

ABOUT THE AUTHOR

...view details