পশ্চিমবঙ্গ

west bengal

East Bengal : চুক্তিজট কাটাতে প্রাক্তনীদের সঙ্গে আলোচনায় বাইচুং

খারাপ হচ্ছে ভাবমূর্তি । কোনও সন্দেহ নেই ইস্টবেঙ্গলের সম্বন্ধে একটা খারাপ ধারণা তৈরি হচ্ছে । তবে আমি বলব, সমর্থকরা যখন চাইছেন তখন ইস্টবেঙ্গলের আইএসএলে খেলা উচিত । তার জন্য যা করতে হবে তাই করা উচিত ৷ মত বাইচুং ভুটিয়ার ৷

By

Published : Aug 8, 2021, 7:13 AM IST

Published : Aug 8, 2021, 7:13 AM IST

Bhaichung Bhutia
বাইচুং ভুটিয়া

কলকাতা, 8 অগস্ট : ইস্টবেঙ্গলের প্রাক্তনী একাদশের সঙ্গে আলোচনায় বসবেন বাইচুং ভুটিয়া । রবিবার তাঁর সঙ্গে কথা বলতে চেয়ে প্রাক্তনীদের কোর কমিটি ফোন করেছিল । তারই পরিপ্রেক্ষিতে কথা বলবেন । এই মুহূর্তে শহরে এসেছেন বাইচুং । ইস্টবেঙ্গলের অন্যান্য প্রাক্তনীদের মতো তিনিও মনে করেন সমর্থকদের দাবি মেনে লাল হলুদ ব্রিগেড আইএসএলে খেলুক ।

শতাব্দী প্রাচীন ইস্টবেঙ্গলের বড় সম্পদ বিরাট সমর্থককুল । তাঁরা যখন চাইছেন ইস্টবেঙ্গল আইএসএলে খেলুক, তখন সমর্থকদের কথা ভেবে তাই করা উচিত । চুক্তি জটের জটিলতা কোথায়, তা ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়কের জানা নেই । তবে শুনেছেন জটিলতা অনেকটা কেটে গিয়েছে । তিনি বলেন, "আমি নিজে চুক্তি পত্র দেখিনি । তবে আমার মতে সমর্থকদের কথা আগে ভাবতে হবে । সমর্থকদের একটাই দাবি, আইএসএল খেলতে হবে । ক্লাবের সম্পদ হলেন সমর্থকরা । কাজেই সমর্থকদের দাবি মেনে আইএসএল খেলুক ইস্টবেঙ্গল ।"

প্রাক্তন ফুটবলারদের উদ্যোগের কথা শুনেছেন বাইচুং । এই ব্যাপারে তাঁর মতামত জানতে বাইচুংকেও ফোন করা হয়েছিল । রবিবার সেই কারণেই প্রাক্তনীদের কোর কমিটির সঙ্গে দেখা করবেন । প্রাক্তন ভারত অধিনায়ক অবশ্য বলছেন, "বৈঠকের পরে কথা বলে জানতে পারব কোথায় জটিলতা রয়েছে ৷"

ইস্টবেঙ্গলের সঙ্গে লগ্নিকারীর ঝামেলা এখন নিত্য বছরের ঘটনা । কোয়েসের পরে বাঙ্গুর গোষ্ঠীর সঙ্গে মতভেদ । চুক্তি স্বাক্ষর নিয়ে জটিলতা । যা ক্লাবের ভাবমূর্তি সম্পর্কে খারাপ বার্তা দিচ্ছে বলে ফুটবল মহল মনে করে । বাইচুং এই বিষয়ে সহমত । বলেন, "খারাপ হচ্ছে ভাবমূর্তি । কোনও সন্দেহ নেই ইস্টবেঙ্গলের সম্বন্ধে একটা খারাপ ধারণা তৈরি হচ্ছে । তবে আমি বলব, সমর্থকরা যখন চাইছেন তখন ইস্টবেঙ্গলের আইএসএলে খেলা উচিত । তার জন্য যা করতে হবে তাই করা উচিত ৷"

ইতিমধ্যে ফের ফুটবলারদের বকেয়া না মেটানোয় ফুটবলার নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেমে এসেছে ইস্টবেঙ্গলের উপর । তড়িঘড়ি নয় লাখ টাকা দিতে হবে ক্লাবকে । লগ্নিকারীর তরফে বলা হয়েছে চুক্তি স্বাক্ষর না করলে তারা এই ব্যাপারে কোনও উদ্যোগ নেবে না ।

পাশাপাশি লগ্নিকারী সংস্থার কর্ণধার হরিমোহন বাঙ্গুর বলেছেন, তিনি আর কোনও বৈঠকে বসতে রাজি নন । প্রাক্তনীরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথা বলেছেন । মুখ্যমন্ত্রীর মাধ্যমে দুটি শর্তের শিথিলতা র ব্যবস্থা করবেন বলে পরিকল্পনা সাজিয়েছেন । ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলানোর ব্যাপারে মুখ্যমন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাইচুং । কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে কোন পথে দূর হবে জটিলতা, তা জানেন না তিনি। তাই বলাই যায় ইস্টবেঙ্গলে চুক্তি জটের নাটক অব্যাহত ।

ABOUT THE AUTHOR

...view details