পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 11, 2021, 7:58 PM IST

ETV Bharat / sports

ATKMB : মিশন উজবেকিস্তানের লক্ষ্যে অনুশীলনে নেমে পড়ল এটিকে মোহনবাগান

বাকি চারদিন উজবেকিস্তানের মাটিতে অনুশীলন করে আবহাওয়া এবং মাঠের সঙ্গে সড়গড় হয়ে নেওয়ার পরিকল্পনা করেছেন । সেই ভাবনা থেকেই দুবাইয়ে এটিকে মোহনবাগানের সব ফুটবলারকে ডেকে নিয়েছেন হাবাস ।

ATKMB
ATKMB

দুবাই, 11 সেপ্টেম্বর : মিশন মালদ্বীপের পর এবার মিশন উজবেকিস্তান । এএফসি কাপের নক আউট পর্বের প্রস্তুতিতে নেমে পড়ল এটিকে মোহনবাগান । আন্ত আঞ্চলিক সেমিফাইনালের লড়াই প্রথম পর্বের তুলনায় অনেক কঠিন । তাই প্রস্তুতিতে খামতি রাখতে নারাজ কোচ আন্তেনিও লোপেজ হাবাস । প্রতিপক্ষ উজবেকিস্তান এফসি নাসাফ ফিফা ক্রমপর্যায়ে অনেকটাই এগিয়ে । তাই তাদের বিরুদ্ধে নামার আগে অন্তত দশ দিনের অনুশীলন চাইছেন সবুজ মেরুন হেডস্যার । কলকাতা নয়, এবার হাবাস প্রস্তুতির জন্য দুবাইকে বেছে নিয়েছেন । সেখানে ছ‘দিন দলকে নানাভাবে দেখে নিতে চান ।

বাকি চারদিন উজবেকিস্তানের মাটিতে অনুশীলন করে আবহাওয়া এবং মাঠের সঙ্গে সড়গড় হয়ে নেওয়ার পরিকল্পনা করেছেন । সেই ভাবনা থেকেই দুবাইয়ে এটিকে মোহনবাগানের সব ফুটবলারকে ডেকে নিয়েছেন হাবাস । মালদ্বীপে খেলা সব ফুটবলারকে ছাড়া জনি কাউকো এবং তিরিকে দুবাইয়ে নিয়ে যাওয়া হচ্ছে । কার্ড সমস্যায় এই পর্বের ম্যাচে নেই দীপক টাঙরি । তবে সুস্থ হয়ে মাঠে ফিরেছেন সোসাইরাজ এবং প্রবীর দাস । এই দু'জনের প্রত্যাবর্তন হাবাসের পরিবর্ত তালিকার শক্তি বাড়াবে । ইতিমধ্যে এই দুই ফুটবলার কলকাতায় রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, প্রীতম কোটালদের সঙ্গে গত চারদিন ফিজিক্যাল ট্রেনিং করেছেন ।

আরও পড়ুন : SC East Bengal: স্লোভেনিয়ার জাতীয় দলের মিডফিল্ডারকে সই করিয়ে চমক লাল-হলুদের

উজবেকিস্তানের অন্যতম সেরা ক্লাবের বিরুদ্ধে মাঠে নামার আগে হাবাস বলেছেন, "এই পর্বের ম্যাচ হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে হলে ভাল হত । তবে আমরা জানি, সবুজ মেরুন সমর্থকদের কাছে এই ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ । তাই প্রতিপক্ষ বিশ্ব ক্রমপর্যায়ে এগিয়ে থাকলেও আমরা পিছিয়ে থাকব না । বরং কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেব । দলের প্রতিটি ফুটবলার এই ম্যাচটিকে বাড়তি গুরুত্ব দিয়ে দেখছেন । তাই ভাল কিছুর প্রত্যাশা রয়েছে ।"

ABOUT THE AUTHOR

...view details