পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 21, 2020, 5:03 PM IST

ETV Bharat / sports

কেরালা বধের পর ডার্বির ভাবনা শুরু, সোসাইরাজকে নিয়ে আশঙ্কায় হাবাস

ডার্বির আগে মাইকেল সোসাইরাজকে নিয়ে আশঙ্কায় এটিকে কোচ আন্তোনিও লোপেজ হাবাস

সোসাইরাজকে নিয়ে আশঙ্কায় হাবাস
সোসাইরাজকে নিয়ে আশঙ্কায় হাবাস

গোয়া, 21 নভেম্বর : দলের জয়ে খুশি হলেও সন্তুষ্ট নন ৷ আরও উন্নতির প্রয়োজন রয়েছে বলে মনে করেন ATK মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস । ISL-এর প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে রয় কৃষ্ণের গোল জয় এনে দিয়েছে ATK মোহনবাগানকে । গতবছর খেতাব জিতলেও কেরালার বিরুদ্ধে জয় পেতে ব্যর্থ হয়েছিল তারা । ফলে কিবু ভিকুনার দলের বিরুদ্ধে জয় না পাওয়ার আক্ষেপ ছিল সবুজ মেরুন শিবিরে । আপাতত কেরালা ম্যাচকে অতীত মনে করে সামনে তাকাতে চাইছেন সবুজ মেরুন হেডস্যার । ইঙ্গিত দিয়েছেন ধাপে ধাপে লক্ষ্য পূরণের । 27 নভেম্বরের ডার্বি সম্বন্ধেও একই অবস্থান তাঁর । তবে প্রথম ম্যাচে জয়ের পরে SC ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচই পাখির চোখ ৷ এবং তা গোপনে নেই ।

প্রথম ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে হাবাস বলেছেন, "আমাদের মিডফিল্ড এবং আক্রমণভাগের উন্নতি প্রয়োজন । আমাদের প্রতিপক্ষ শিবিরের উপর চাপ বাড়াতে হবে । কেরালা দারুণ খেলেছে । কিন্তু আমরা তিন পয়েন্ট পেয়েছি । তাই দলের খেলায় আমি খুশি ।" জয় পেলেও অগোছালো ফুটবল নিয়ে সমালোচনা হয়েছে ৷ তাদের অভিযোগকে উড়িয়ে দেননি ATK মোহনবাগানের স্প্যানিশ হেডস্যার । বলছেন, "আটমাস পর মাঠে নেমে ভালো খেলা সব সময় কঠিন । তা সত্ত্বেও আমরা ভালো খেলেছি । এবার পরবর্তী ম্যাচ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে । তা নিয়ে আমাদের ভাবনা শুরু হবে ।"

রয় কৃষ্ণ গোল করেছেন । তবে প্রথম ম্যাচে ডেভিড উইলিয়ামসকে প্রথম একাদশে রাখেননি । এই জুটি গত ISL-এ প্রতিপক্ষ শিবিরের ঘুম কেড়ে নিয়েছিল । হাবাস বলছেন, "গোয়ার এই আর্দ্রতায় 90 মিনিট খেলা কঠিন । সেই কারণে রয় কৃষ্ণর বদলি হিসেবে ডেভিড উইলিয়ামসকে রেখেছিলাম । তবে দুজনেই ভালো খেলেছে ৷" জয়ের আবহেও ATK মোহনবাগান শিবিরের কাঁটা মাইকেল সোসাইরাজের চোট । তাঁকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনও বোঝা যায়নি । হাবাস বলেছেন, "সোসাইরাজের চোটের অবস্থা জানতে আমাদের অপেক্ষা করতে হবে । এই অবস্থায় চোট পেয়ে মাঠের বাইরে থাকার অস্বস্তি সোসাইরাজেরও রয়েছে । রেফারির এই ঘটনায় ফাউল দেওয়া উচিত ছিল । কিন্তু খেলাটা চালিয়ে যেতে দিলেন সোসাইরাজের হাঁটুর চোটের বিনিময়ে । আমরা সমর্থন করব সোসাইরাজকে । পাশে থাকব । সুস্থ হওয়ার জন্য সময় দেব ।"

ABOUT THE AUTHOR

...view details