পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 30, 2019, 2:18 AM IST

ETV Bharat / sports

দল নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা, নতুন মরশুমে ট্রফির স্বপ্ন আলেয়ান্দ্রোর

সুপার কাপে ক্লাবের না খেলার পিছনে যুক্তিযুক্ত কারণ রয়েছে বলে মনে করেন ইস্টবেঙ্গলের কোচ আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়া। কোয়েস ইস্টবেঙ্গলের বোর্ড মিটিংয়ে সুপার কাপে না খেলার সিদ্ধান্ত হয়েছে। ক্লাব যখন কোনও সিদ্ধান্ত নিয়েছে তখন নিশ্চিতভাবে যুক্তি রয়েছে। ক্লাবের ভালো করার স্বার্থেই এই পদক্ষেপ তাদের। তাই সবার এই সিদ্ধান্ত সমর্থন করা উচিত বলে মনে করেন।

ফাইল ফোটো

কলকাতা, ৩০ মার্চ : সুপার কাপে ক্লাবের না খেলার পিছনে যুক্তিযুক্ত কারণ রয়েছে বলে মনে করেন ইস্টবেঙ্গলের কোচ আলেয়ান্দ্রো মেনেনদেস গার্সিয়া। কোয়েস ইস্টবেঙ্গলের বোর্ড মিটিংয়ে সুপার কাপে না খেলার সিদ্ধান্ত হয়েছে। গতকাল সকালে প্র্যাকটিসে নামার আগে সেখবর পৌঁছে গেছিল লাল-হলুদ কোচের কাছে। তবুও খেলার জন্য শেষ চেষ্টা করা হচ্ছে বলে শুনেছেন। তাই প্র্যাকটিস শেষে সুপার কাপে খেলার সম্ভাবনা ঘিরে ক্ষীণ আশার আলো রয়েছে বলে জানান তিনি। সেজন্য দলকে তৈরি রাখছেন যাতে তড়িঘড়ি নামতে হলে অসুবিধায় পড়তে না হয়।

আই লিগের আগে দায়িত্ব নিয়েছিলেন। ২০টি ম্যাচে ডাগ আউটে বসে মন ভালো করা ফুটবল উপহার দিয়েছেন। শেষ পর্যন্ত ট্রফি জিততে না পারার আক্ষেপ থাকলেও হতাশ হয়ে বসে থাকতে রাজি নন। আগামী দু'বছর ইস্টবেঙ্গল কোচের দায়িত্ব সামলাতে হবে। তাই নিজের মত করে দল গড়ার কাজে নেমে পড়েছেন আলেয়ান্দ্রো।

গত আটমাসের অভিজ্ঞতায় ভারতীয় ফুটবল সম্পর্কে একটা ধারণা তৈরি হয়েছে স্প্যানিশ কোচের। প্রত্যাশার পারদ যে তাঁকে ঘিরে চড়ছে সেটাও বুঝতে পারছেন। তিনি বলেন, "অনেক কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছি আমরা। অনেক ফুটবলারের প্রভূত উন্নতি হয়েছে। আমরা দুটো ডার্বি জিতেছি। খেতাবি লড়াইয়ে আমরা শেষদিন পর্যন্ত ছিলাম। আমরা একটা দীর্ঘমেয়াদী প্রজেক্ট শুরু করেছি। আমি পরের বছর ট্রফি জেতার ব্যাপারে নিশ্চিত।"

সুপার কাপে খেলতে না পারলে অনুশীলন চালিয়ে যাওয়ার যৌক্তিকতা থাকে না বলে মনে করা হচ্ছে। আর তার উত্তরে লাল হলুদের স্প্যানিশ হেড স্যার বলছেন, তাঁদের কাজ প্র্যাকটিস ও খেলা। ক্লাব যখন কোনও সিদ্ধান্ত নিয়েছে তখন নিশ্চিতভাবে যুক্তি রয়েছে। ক্লাবের ভালো করার স্বার্থেই এই পদক্ষেপ তাদের। তাই সবার এই সিদ্ধান্ত সমর্থন করা উচিত বলে মনে করেন।

নতুন মরশুমের দল গড়া নিয়ে কাজ শুরু করলেও তা ভাঙেননি। বর্তমান দলকে ধরে রাখাই উদ্দেশ্য। সঙ্গে বেশ কয়েকজন ভালো মানের ফুটবলার নিতে চান লালহলুদ কোচ। বেশ কয়েকজন ফুটবলারের দল ছাড়ার কথা প্রকাশিত হয়েছে। যা আমল দিতে রাজি নন তিনি। তাই ছুটি না দিয়ে অনুশীলনে ডুবে থাকার কথা জানিয়ে দিলেন স্প্যানিশ কোচ।

ABOUT THE AUTHOR

...view details