পশ্চিমবঙ্গ

west bengal

East Bengal : এগারো জন প্রাক্তনীকে নিয়ে কমিটি, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন মনোরঞ্জন-ভাস্কররা

চুক্তি সমস্যার সমাধান করতে ইস্টবেঙ্গল ক্লাবের 11 জন প্রাক্তনী ফুটবলারকে নিয়ে কমিটি গড়া হয়েছে ৷ যে কমিটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়ে দুটি শর্তে শিথিলতার কথা বলবে ৷

By

Published : Aug 7, 2021, 7:27 AM IST

Published : Aug 7, 2021, 7:27 AM IST

eastbengal
eastbengal

কলকাতা, 7 অগস্ট : দামিনী ছবির কোর্ট সিনে মামলা নিয়ে আইনজীবী সানি দেওলের বিখ্যাত ডায়লগ ছিল, 'তারিখ পে তারিখ' ৷ বিচার চাইতে আসা প্রত্যাশীদের রায় দানের তারিখ নিয়ে বারবার ফিরে যেতে হয় ৷ বছরের পর বছর আদালত চত্বরে চক্কর কেটে বিচারপ্রার্থী আর ইহজগতে থাকেন না । তবুও মামলার তারিখ চলতে থাকে । পর্দার দৃশ্যের হুবহু মিল ইস্টবেঙ্গল ক্লাবে । লগ্নিকারীর সঙ্গে চুক্তি জট খুলতে একের পর এক শর্ত নিয়ে ক্লাব কর্তারা লগ্নিকারীর কাছে বায়নাক্কা করে চলেছেন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লাল হলুদ কর্তাদের 'ছেড়ে খেলা'র কথা বললেও ভবি ভোলার নয় ।

চূড়ান্ত চুক্তির শর্তাবলীতে কয়েকটি ক্ষেত্রে শিথিলতার দাবি তুলতে দলের প্রাক্তন সচিব তথা আইনজীবী পার্থসারথি সেনগুপ্তকে দায়িত্ব দিয়েছিল ক্লাব । তিনি শর্তাবলীতে শিথিলতার ব্যবস্থা করলে ফের আরও দুটো শর্তে শিথিলতার দাবি ক্লাবের তরফে করা হয় । যা তিনি করতে রাজি হননি । এবং সরে দাঁড়ান । এই অবস্থায় প্রাক্তন ফুটবলারদের দ্বারস্থ হয়েছে ক্লাব । এই অবস্থায় কী করা উচিত, প্রাক্তনীদের কাছে সেই মতামত নেওয়া হয় । প্রাক্তনীরা ফুটবল খেলার পক্ষে রায় দেন এবং তার জন্য যা পদক্ষেপ জরুরি তার পক্ষে ব্যবস্থা নিতে বলেন । বৈঠকে উপস্থিত দীপেন্দু বিশ্বাস বলেছেন, ইস্টবেঙ্গল ক্লাবের খেলার জন্য যা যা করা উচিত সবই করতে বলা হয়েছে ।

চুক্তি জট ছাড়াতে 11 জন প্রাক্তনীকে নিয়ে কমিটি

এই পরিস্থিতিতে এগারো জন প্রাক্তন ফুটবলারকে নিয়ে একটি কমিটি গড়া হয়েছে । যেখানে মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যেপাধ্যায়, অলোক মুখোপাধ্যায়রা রয়েছেন । তাঁরা ক্লাবের তরফে দুটো শর্তে শিথিলতা চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন । চলতি মাসের 31 তারিখ ফুটবলার নেওয়ার শেষ দিন । প্রাক্তনীদের তরফে প্রশান্ত বন্দ্যোপাধ্যায় বলেন, "হাতে সময় কম ৷ তাই দ্রুত মুখ্যমন্ত্রী-র দ্বারস্থ হয়ে এই দুটি শর্তের শিথিলতার কথা জানাব ।"

আরও পড়ুন : East Bengal : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেও মিটতে পারে বিতর্ক, তবে আমি আর নেই : পার্থসারথি সেনগুপ্ত

চুক্তি অনুসারে ইস্টবেঙ্গল ক্লাবে সচিব এবং সভাপতির জন্য ঘর বরাদ্দ রয়েছে । কার্যকরী কমিটির নিত্য দিন আসা এবং দীর্ঘসময় অনাবশ্যক সময় ব্যয় করার সুযোগ থাকবে না বলে শোনা যাচ্ছে । যা কার্যকরী কমিটির সদস্যরা না কি মানতে নারাজ । এছাড়াও বিচ্ছেদের শর্তে শিথিলতা র কথা বলা হয়েছে । সবমিলিয়ে ইস্টবেঙ্গল ক্লাবে চুক্তি জট নিয়ে নাটক অব্যাহত । এবার সেই নাটকে অন্যতম কুশীলব প্রাক্তনীরা ।

ABOUT THE AUTHOR

...view details