পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

বাংলা দলের ফিটনেস শিবিরে যোগ মন্ত্রী মনোজের

প্রশাসনের কাজ সামলে বর্তমান মন্ত্রী এবং বাংলার প্রাক্তন অধিনায়ককে ফের ক্রিকেটের আঙিনায় দেখে খুশি সবাই ।

By

Published : Jul 23, 2021, 3:31 PM IST

manoj-tiwary
manoj-tiwary

কলকাতা, 23 জুলাই : বাংলা দলের অনুশীলনের প্রথমদিনই হাজির রাজ্যের মন্ত্রী মনোজ তিওয়ারি ৷ আজ থেকে রনজি মরসুমের প্রস্তুতিতে নেমে পড়েছে বাংলা দল । ফিটনেস শিবিরে যে 39 জনকে ডাকা হয়েছিল তাদের সিংহভাগই হাজির ছিলেন । সকাল সাড়ে ছটায় অনুশীলন শুরু হয় । তবে বাংলা সিনিয়র দলের ফিটনেস শিবিরের প্রথম দিনের অনুশীলনের আকর্ষণ ছিলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি । ইনডোরে রিহ্যাব করতে ব্যস্ত ছিলেন তিনি ।

প্রশাসনের কাজ সামলে বর্তমান মন্ত্রী এবং বাংলার প্রাক্তন অধিনায়ককে ফের ক্রিকেটের আঙিনায় দেখে খুশি সবাই । কোচ অরুণ লাল বলেছেন, "আমরা আরও একটি মরশুম শুরু করলাম । ফিটনেস শিবির সেই শুরুর প্রথম ধাপ । প্রথম দিন সবার আগ্রহ দেখে ভাল লাগল । অবশ্যই চূড়ান্ত পর্যায়ের ফিটনেসে পৌঁছাতে সময় লাগবে । তবে আমি সবার আগ্রহ দেখতে চেয়েছিলাম । এটা দেখার পর পুরো ছবিটা আমার কাছে আশাব্যঞ্জক ।"

তিনি আরও বলেন, "আমরা সেরাটা দিতে চাই । রাজ্যের জন্য ট্রফি জিততে চাই । সেটাই আমাদের একমাত্র মোটিভেশন । সেই লক্ষ্য পূরণে দল হিসেবে ভাল পারফরম্যান্স করতে হবে । এই বিষয়টি সবাইকে মাথায় রাখতে হবে । এই ভাবনা বহন করতে পারলে তবেই ইচ্ছে পূরণ সম্ভব ।" প্রথম দিনের অনুশীলনে কিছুটা অবাক ক‍রেই সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া উপস্থিত হয়েছিলেন । উৎসাহ দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি বিষয়ে নজর দেওয়ার কথা বলেন তিনি ।

আরও পড়ুন : Tokyo Olympics : 130 কোটির আশা ও প্রার্থনা রয়েছে ; শুভেচ্ছা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর

প্রথমবার বাংলার সিনিয়র দলের কোচিং ডাগআউটে দেখা যাবে সৌরাশিস লাহিড়ীকে । কোচ অরুণ লালের ডেপুটি হিসেবে দায়িত্ব সামলাবেন । অনূর্ধ্ব 23 দলের কোচ হিসেবে সফল তিনি । তবে সিনিয়র দলের হয়ে কাজ করার সুযোগ পেয়ে খুশি । নিজের ক্রিকেটীয় বুদ্ধি কাজে লাগিয়ে সফল হওয়া পাখির চোখ তা বুঝিয়েছেন । একইভাবে সফল হতে গেলে পুরো দলের সম্মেলিত পারফরম্যান্স জরুরি, তা মনে করিয়ে দিয়েছেন সৌরাশিস ।

ABOUT THE AUTHOR

...view details