পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 18, 2022, 8:10 PM IST

ETV Bharat / sports

Sourav on India Win: ইংল্যান্ডে সিরিজ জয় বিশ্বকাপের আগে বাড়তি আত্মবিশ্বাস, পান্ডিয়া-পন্থের প্রশংসা করে বললেন মহারাজ

সৌরভ বরাবরই মুক্ত কণ্ঠে প্রশংসা করে এসেছেন ঋষভ পন্থের ৷ তরুণ তুর্কীকে দেশের আগামীর তারকা বলেছেন বিসিসিআই সভাপতি ৷ সেই পন্থের ব্য়াটে রবিবাসরীয় ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ওডিআই শতরানে উচ্ছ্বসিত মহারাজ (Sourav praises Pant once again)।

Sourav on India Win
পান্ডিয়া-পন্থের প্রশংসা করে বললেন মহারাজ

কলকাতা, 18 জুলাই: টেস্ট সিরিজ কব্জা করতে না-পারলেও বিলেত সফর থেকে টি-20 সিরিজের পর ওয়ান-ডে সিরিজও জিতে ফিরল ভারতীয় দল ৷ স্বভাবতই ভারতীয় দলের দুরন্ত জয়ের প্রশংসা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের গলায় (Sourav Ganguly lauds Indian cricket team on winning ODI series in England) ৷ নিজেও সদ্য ফিরেছেন ইংল্য়ান্ড থেকে ৷ আর সেদেশে সংক্ষিপ্ত ফরম্যাটে 'মেন ইন ব্লু'-র জয় বিশ্বকাপের আগে দারুণ ইঙ্গিত বলে মনে করেন সদ্য পঞ্চাশে পা-দেওয়া মহারাজ ৷

সৌরভ বরাবরই মুক্ত কণ্ঠে প্রশংসা করে এসেছেন ঋষভ পন্থের ৷ তরুণ তুর্কীকে দেশের আগামীর তারকা বলেছেন বিসিসিআই সভাপতি ৷ সেই পন্থের ব্য়াটে রবিবাসরীয় ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ওডিআই শতরানে উচ্ছ্বসিত মহারাজ (Sourav praises Pant once again)। স্টাম্পার-ব্যাটারের 113 বলে 125 রান নিয়ে বলতে গিয়ে সৌরভ বলেন, "ও একজন প্রকৃত ম্যাচ উইনার ৷ আমি বরাবর বলে এসেছি। টেস্টে বার্মিংহ্যামে খেলেছে, তারপর ওয়ান-ডে'তে এই পারফরম্যান্স। অসাধারণ ক্রিকেটার।" চোট কাটিয়ে মাঠে ফিরে আইপিএলের পর দেশের জার্সিতেও হার্দিক পান্ডিয়া পুরনো ছন্দে। বরং আরও পরিশীলিত এবং ক্ষুরধার।

প্রাক্তন ভারত অধিনায়ক বলছেন, "পান্ডিয়া, পন্থ এবং জাদেজা এই তিনজন ভারতীয় দলের শক্তি। ব্যাটে-বলে পান্ডিয়া ম্যান অব দ্য সিরিজ এই টুর্নামেন্টে। ও দলের সম্পদ। দেখতে হবে কীভাবে ফিট থাকা যায় এবং নিয়মিত খেলতে পারে।" পাশাপাশি বার্মিংহ্যাম টেস্ট প্রসঙ্গেও নিজের মতামত জানিয়েছেন বোর্ড সভাপতি ৷ তাঁর মতে, "বোলিং ব্যর্থতাতেই হার। চতুর্থ দিন বোলিং ভালো হয়নি। তবে টেস্টে ভারত শক্তিশালী দল। ঘরে-বাইরে নিয়মিত জিতে চলেছে।" যদিও দলের সাফল্যের ক্ষণেও চিন্তা বিরাট কোহলির ফর্ম। দলের প্রধান ব্যাটিং চরিত্রের এইভাবে রান হাতড়ে বেড়ানো ম্যানেজমেন্টের নীল নকশাতেও ধাক্কা দিচ্ছে।

আরও পড়ুন: রোহিত-কোহলির ব্যর্থতার দিনে উজ্জ্বল পন্থ-পান্ডিয়া, ঋষভের প্রথম সেঞ্চুরিতে সিরিজ ভারতের

তবে সৌরভের মতে, "পরামর্শ সবাই দেবে। কিন্তু মাঠের মাঝখানে গিয়ে রানটা ওকেই করতে হবে। ওকেই ব্যর্থতার কারণগুলো খুঁজে বের করতে হবে। আউটের ধরনগুলো একইরকম। অনেক বড় ক্রিকেটার ও। বহুদিন ধরে অনেক রান করে এসেছে। আশাকরি খুব তাড়াতাড়ি রানে ফিরবে।" একইসঙ্গে কোহলিকে প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গেও যোগাযোগের পরামর্শ দিয়েছেন সৌরভ ৷

ABOUT THE AUTHOR

...view details