পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 26, 2022, 7:02 AM IST

ETV Bharat / sports

Laxmi Ratan Shukla: মঙ্গলে বাংলার কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন লক্ষ্মী

অ্যান্ডি ফ্লাওয়ার, ভেঙ্কটেশ প্রসাদ এবং ডব্লু ভি রামনের নাম ঘোরাফেরা করলেও লালের জুতোয় পা-গলানোর দৌড়ে লক্ষ্মীই ছিলেন সবার আগে । শেষ পর্যন্ত জোরালো সম্ভাবনা বাস্তবায়িত করে প্রাক্তন অধিনায়কের হাতেই কোচের দায়িত্ব সঁপে দিতে চলেছে সিএবি Laxmi Ratan Shukla set to be the new coach of Bengal Cricket Association)।

Laxmi Ratan Shukla
মঙ্গলে বাংলার কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন লক্ষ্মী

কলকাতা, 26 জুলাই: সরকারিভাবে এখনও ঘোষণা না-হলেও বঙ্গ ক্রিকেটমহলের জানতে আর বাকি নেই । মঙ্গলের সন্ধেতেই আনুষ্ঠানিক ঘোষণায় বাংলা দলের নয়া কোচ হিসেবে লক্ষ্মীরতন শুক্লার নাম জানিয়ে দেবে সিএবি। অরুণলাল কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পরে নতুন মরশুমে নতুন কোচের খোঁজে ছিল রাজ্য ক্রিকেট নিয়ামক সংস্থা। অ্যান্ডি ফ্লাওয়ার, ভেঙ্কটেশ প্রসাদ এবং ডব্লু ভি রামনের নাম ঘোরাফেরা করলেও লালের জুতোয় পা-গলানোর দৌড়ে লক্ষ্মীই ছিলেন সবার আগে । শেষ পর্যন্ত জোরালো সম্ভাবনা বাস্তবায়িত করে প্রাক্তন অধিনায়কের হাতেই কোচের দায়িত্ব সঁপে দিতে চলেছে সিএবি Laxmi Ratan Shukla set to be the new coach of Bengal Cricket Association)।

অনুর্ধ্ব-25 দলের দায়িত্ব থেকে সিনিয়র দলের দায়িত্বে নিয়ে আসা হল প্রাক্তন জাতীয় ক্রিকেটার লক্ষ্মীকে। বাংলা দলের সাপোর্ট স্টাফেও বেশ কিছু রদবদল হয়েছে। সৌরাশিস লাহিড়ীকে ফের অনুর্ধ-25 দলের কোচের দায়িত্বে ফিরিয়ে দেওয়া হচ্ছে। এতোদিন অরুণলালের সহকারী কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন সৌরাশিস। তবে বোলিং কোচের দায়িত্ব শিবশঙ্কর পালের হাতেই থাকছে। শোনা গিয়েছিল অশোক দিন্দাকে বোলিং কোচ করা হবে। কিন্তু তা শেষ পর্যন্ত হয়নি। ব্যাটিং পরামর্শ দাতা হিসেবে বাংলার ক্রিকেট দলের সঙ্গে ফের যুক্ত হচ্ছেন ডব্লু ভি রামন। 2000-01 এবং 1010-12 দু'টি ক্ষেত্রে যিনি বাংলা দলের দায়িত্ব সামলেছেন। তাঁর কোচিংয়ে বাংলা দল রঞ্জি ট্রফি জিততে না-পারলেও সাদা বলের ক্রিকেটে সাফল্য পেয়েছিল। তাছাড়া তাঁর কোচিংয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে লক্ষীরতনদেরও।

আরও পড়ুন: সম্মানিত কলকাতার তিন প্রধান, জনসেবায় পুরস্কারমূল্য দান লাল-হলুদের

নতুন কোচের খোঁজে নেমে সিএবি এমন একজনকে দায়িত্ব দিতে চেয়েছিল যার লড়াকু মানসিকতা রয়েছে। সাম্প্রতিক অতীতে অরুণলালের কোচিংয়ে বাংলার সাফল্যের গ্রাফ উঁচু তারে বাধা হলেও শেষ বছরে ভাবনা চিন্তায় নতুনত্বের অভাব ধরা পড়ছিল বলে মনে করছিল সিএবি। ক্রিকেটাররাও তার কোচিং পদ্ধতিতে শেষের দিকে কিছু অসন্তুষ্ট ছিলেন। ফলে বিদায় জানানোর প্রেক্ষাপট তৈরি হয়েই ছিল । যা বুঝতে পেরে সরে দাঁড়ান অরুণলাল। তার স্থলাভিষিক্ত হলেও লক্ষীরতন শুক্লা। এখন দেখার নতুন কোচের অধীনে অধরা রঞ্জি ট্রফি জয়ের শিকে ছেঁড়ে কি না।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details