পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

IPL 2023: ম্যাচের পর উত্তপ্ত বাক্য বিনিময়, 'বিরাট' শাস্তি কোহলি-গম্ভীরের; বাদ গেলেন না নবীনও

কোহলি-গম্ভীরের পুরনো ঝামেলা ফের একবার মাথাচাড়া দিল সোমবার একানা স্টেডিয়ামে ৷ যদিও কাউকে রেয়াত করা হল না ৷ শাস্তিস্বরূপ বিরাট এবং গম্ভীরের পুরো ম্যাচ ফি কেটে নেওয়া হল। বাদ গেলেন না নবীন উল হকও।

By

Published : May 2, 2023, 10:54 AM IST

Updated : May 2, 2023, 12:15 PM IST

Etv Bharat
Etv Bharat

লখনউ, 2 মে: ম্যাচ জিতেও বিতর্ক পিছু ছাড়ল না বিরাট কোহলির। সোমবার লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাঙ্গালোর বনাম লখনউয়ের ম্যাচ এখন চর্চার শিরোনামে ৷ আরসিবি গতকাল লখনউয়ের মাঠে ঘরের দলকে হারিয়েছে 18 রানে। ম্যাচের মাঝেই কোহলি ও নবীনের মৌখিক লড়াই নজরে আসে সকলের ৷ ম্যাচের পর তার রেশ গড়ায় অনেকদূর ৷ ম্যাচ শেষে শুভেচ্ছা বিনিময়ের সময় কোহলির সঙ্গে লেগে যায় লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের। রাগমুখী কোহলি এবং গম্ভীরের ঝামেলা থামাতে তাঁদের সতীর্থদের এগিয়ে আসতে হয় ৷ মুহূর্তের মধ্যে সেই বিতর্কের ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে আন্তর্জালে। স্বভাবতই বিরাট, গম্ভীরের বচসাকে ভালোভাবে নেয়নি আইপিএল কর্তৃপক্ষ ৷ শাস্তিস্বরূপ বিরাট এবং গম্ভীরের পুরো ম্যাচ ফি কেটে নেওয়া হল।

শৃঙ্খলাভঙ্গের দায়ে গৌতম গম্ভীর ও বিরাট কোহলি, দু'জনেরই 100 শতাংশ ম্যাচ-ফি কেটে নেওয়া হয়েছে। গম্ভীর ও বিরাট সেই শাস্তি মেনে নিয়েছেন। বাদ যাননি নবীন উল হক। আফগান পেসারের 50 শতাংশ ম্যাচ-ফি কেটে নেওয়ার নির্দেশ দিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। আইপিএল কোড অফ কন্ডাক্টের 2.21 ধারায় (লেভেল 2) বিরাট-গৌতম-নবীনকে জরিমানা করা হয়েছে।

ঝামেলার সূত্রপাত কী থেকে-

  • সূত্রপাত লখনউ ইনিংসের 17তম ওভারে। ম্যাচের মধ্যেই উত্তেজিত হয়ে ওঠেন বিরাট। তখন আম্পায়ার বিরাটের সঙ্গে কথা বলে তাঁকে শান্ত করার চেষ্টা করেন। সেই সময়ে ক্রিজে ছিলেন লখনউ ব্যাটার নবীন ও অমিত মিশ্র। বিরাটের দিকে তেড়ে যান আফগান ক্রিকেটার নবীন। দু'জনের মধ্যে বেশ কথা কাটাকাটি হয়। ক্ষোভ নিয়ে বিরাটের দিকে তাকান নবীন। কোনওমতে তাঁদের সরিয়ে দেন আম্পায়ার। এরপরই নবীনকে লক্ষ্য করে জুতো দেখান বিরাট! সেই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। এই ঝামেলার রেশ থেকে যায় ম্যাচের পরেও। ম্যাচ শেষে নিয়ম অনুযায়ী হাত মেলাতে যান দুই তারকা। কিন্তু সেই সময়ে ফের কথা কাটাকাটি তাঁদের মধ্যে। সেই সময়ে দু'জনকে সরিয়ে নিয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল।
  • এরপর ম্যাচে শেষে লখনউয়ের কাইল মায়ার্স এগিয়ে এসে বিরাট কোহলির সঙ্গে কথা বলছিলেন। সেই সময় গম্ভীর এসে মায়ার্সকে সরিয়ে নিয়ে যান। তখনই বিরাট কিছু একটা মন্তব্য করেন বিপক্ষ মেন্টরকে। গম্ভীরও তার পালটা দেন। সেই সময় লখনউ সুপার জায়ান্টসের প্লেয়াররা এবং সাপোর্ট স্টাফরা গম্ভীরকে সেখান থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। ফের বাক-বিতণ্ডায় জড়ান তাঁরা। এরপর বিরাটকে সরিয়ে নিয়ে যান লোকেশ রাহুল।
Last Updated : May 2, 2023, 12:15 PM IST

ABOUT THE AUTHOR

...view details