পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 11, 2021, 12:52 PM IST

Updated : Jan 11, 2021, 2:10 PM IST

ETV Bharat / sports

মাটি কামড়ে হার না মানা লড়াই ভারতের, ড্র সিডনি টেস্ট

পন্থের দুরন্ত ব্যাটিংয়ের পর মাটি কামড়ে লড়াই হনুমাদের । ড্র সিডনি টেস্ট । চোট নিয়েও দেওয়াল হয়ে দাঁড়িয়ে থাকলেন হনুমা-অশ্বিন । জুটিতে 256 বলে অপরাজিত 62 রান । এক অসামান্য ধৈর্যের পরীক্ষা দিল ভারতীয় শিবির ।

India vs Australia
ছবি সৌজন্যে ICC

সিডনি, 11 জানুয়ারি : লড়াইটা মোটেও সহজ ছিল না । শেষ দিনে 309 রান তাড়া করাটা যথেষ্টই চাপের ছিল চোটে জর্জরিত ভারতের জন্য । শুরুটা মোটেই ভালো ছিল না ভারতের জন্য । দিনের দ্বিতীয় ওভারেই আউট হন অধিনায়ক অজিঙ্ক রাহানে । রাহানের পর ক্রিজ়ে আসেন পন্থ ।

হনুমা বিহারীর আগে পন্থকে নামানোয় অনেকেই বেশ অবাক হয়েছিলেন । কিন্তু ম্যানেজমেন্টের ভরসার দাম দেন ঋষভ । আজকের পন্থের ব্যাটিং কিন্তু বাকি ইনিংসগুলির মতো একেবারেই ছিল না । অনেকটা সময় নিয়ে খেলেছেন তিনি । প্রথম 7 রান তুলতে সময় নেন 36 বল ।

চোখ-পা-ব্যাট সবকিছু ছন্দে আসার জন্য সময় দেন নিজেকে । এরপরই গিয়ার বদল করেন । আবার সেই স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় দেখা যায় তাঁকে । 36 বলে 7 রান থেকে 64 বলে 50 রান । দেখে বোঝার উপায় নেই এই ম্যাচেই চোট পেয়েছেন তিনি । যতক্ষণ পন্থ ক্রিজ়ে ছিলেন, একবারের জন্য মনে হয়নি এই ম্যাচে ভারতের জয় ছাড়া আর দ্বিতীয় কোনও ফলাফল আসতে পারে । কিন্তু 97 রান করে লিয়নের বলে আউট হন তিনি । কিছু সময় পর প্যাভিলিয়নে ফেরত যান পূজারা ।

আরও পড়ুন : পন্থ-পূজারা ফিরলেও হার বাঁচাতে লড়ছে ভারত

তারপরও হাল ছাড়েনি ভারত । এক হার না মানা লড়াই চালিয়ে যান হনুমা বিহারী । পূজারা আউট হওয়ার পর একেবারে দেওয়াল হয়ে দাঁড়িয়ে পড়েন অজ়ি বোলিংয়ের সামনে । তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে যান অশ্বিন । দিনের শেষে 161 বলে 23 রানে অপরাজিত থাকেন হনুমা । অশ্বিন 128 বলে অপরাজিত 39 রান ।

নাথান লিয়ন ও হ্যাজ়েলউড দু'টি করে উইকেট পান । প্যাট কামিন্স পেলেন একটি উইকেট । দিনের শেষে 5 উইকেট হারিয়ে 334 রান তোলে ভারত । জয় না এলেও এই লড়াই ভারতীয় টেস্টের ইতিহাসে দীর্ঘদিন মনে থাকবে । বাইরের মাটিতে লাল বলে ম্যাচ বাঁচানোর এমন লড়াই বহুদিন দেখেনি ভারত ।

Last Updated : Jan 11, 2021, 2:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details