পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 28, 2020, 3:57 PM IST

ETV Bharat / sports

মেলবোর্নের চেয়ে লর্ডসের সেঞ্চুরিকেই সেরা বাছলেন রাহানে

প্রথম ইনিংসে ভারতের লিড ছিল 131 রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তৃতীয় দিনের শেষে 6 উইকেটে 133 রান করেছে। তারা দুই রানে এগিয়ে। এই পরিস্থিতিতে সিরিজ়ে সমতার ফেরানোর সুযোগ রয়েছে ভারতের সামনে।

still-feel-the-hundred-at-lords-is-my-best-says-rahane-after-mcg-masterclass
মেলবোর্নের চেয়ে লর্ডসের সেঞ্চুরিকেই সেরা বাছলেন রাহানে

মেলবোর্ন, ২৮ ডিসেম্বর:অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল বিরাট কোহলির ভারতকে । প্রথম ম্যাচের পর বিরাট দেশে ফিরে আসায় দ্বিতীয় টেস্টে নেতৃত্ব দিচ্ছেন অজিঙ্কে রাহানে। আর সেই ম্যাচে নায়কোচিত ইনিংস খেলে সেঞ্চুরি করে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নের এই ইনিংসের থেকেও লর্ডসের সেঞ্চুরিকে এগিয়ে রাখছেন রাহানে।

সোমবার দিনের খেলার শেষে রাহানে বলেন, "সেঞ্চুরি পাওয়া সবসময়ই সত্যিই খুব স্পেশাল। কিন্তু তার পরও মনে করি ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে করা সেঞ্চুরিটাই সেরা।" 2014 সালে 131 রানের ওই ইনিংসটি খেলেছিলেন রাহানে। আর অস্ট্রেলিয়ায় বক্সিং ডে টেস্টে তাঁর তিনি করেন 112।

তবে রাহানে এখন শুধু তাঁর ব্যাটিং নিয়েই চর্চায় নেই, তাঁর অধিনায়কত্বও প্রশংসিত হচ্ছে। এই বিষয়ে তাঁর মত, অধিনায়কত্ব হল, যা মনে হচ্ছে সেটাই করা। তবে এর কৃতিত্ব পুরোটাই বোলারদের। কারণ বোলাররা সঠিক জায়গায় বল রাখতে পেরেছেন।

আরও পড়ুন:দশকের স্পিরিট অফ দা ক্রিকেট পুরস্কার পেলেন ধোনি

প্রথম ইনিংসে ভারতের লিড ছিল 131 রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তৃতীয় দিনের শেষে 6 উইকেটে 133 রান করেছে। তারা দুই রানে এগিয়ে। এই পরিস্থিতিতে সিরিজ়ে সমতার ফেরানোর সুযোগ রয়েছে ভারতের সামনে। এই নিয়ে রাহানের বক্তব্য, "খেলা এখনও শেষ হয়নি। এখনও চারটি উইকেট নিতে হবে।"

ABOUT THE AUTHOR

...view details