পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 10, 2021, 10:21 AM IST

ETV Bharat / sports

জিততে চাই 407, কঠিন লড়াই ভারতের সামনে

সিরিজ় থেকে ছিটকে গেছেন জাদেজা । চোট রয়েছে পন্থেরও । শেষ ইনিংসে 400 রান তাড়া করার লড়াইটা মোটেই সহজ হবে না ভারতের জন্য ।

Sydney test
ছবি সৌজন্যে ICC

সিডনি, 10 জানুয়ারি : তৃতীয় টেস্টে চোট জর্জরিত ভারতের বিরুদ্ধে সুবিধাজনক অবস্থায় অস্ট্রেলিয়া । আজ বুমরার বলে 84 রান করে ক্যামেরন গ্রিন আউট হলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন টিম পাইন । আর ভারতের সামনে জয়ের জন্য বড় রানের লক্ষ্যমাত্রা রাখল তারা । ভারতকে জিততে হলে করতে হবে 407 ।

অজ়িদের হয়ে অর্ধশতরান করেন তিন জন । ক্যামেরন গ্রিন, স্টিভ স্মিথ ও মারকস লাবুশানে । 167 বলে 81 রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে প্যাভিলিয়নে ফেরত যান স্মিথ । এদিকে তৃতীয় টেস্টে নিজের দ্বিতীয় অর্ধশতরান তুলে নেন মারকস লাবশানে । 118 বলে 73 রান তুলে নভদীপ সাইনির বলে আউট হন তিনি । লাবুশানের গ্লাভসে আলতো ছোঁয়া দিয়ে বল চলে যায় উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার কাছে । চোট পাওয়া পন্থের পরিবর্ত হিসেবে উইকেটরক্ষকের দায়িত্ব সামলাচ্ছেন ঋদ্ধি । শেষে ক্যামেরন গ্রিন 132 বলে 84 রান করে আউট বলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে অস্ট্রেলিয়া ।

আরও পড়ুন : এবার জাদেজা, চোটের কারণে নেই চতুর্থ টেস্টে

দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে দু'টি করে উইকেট নেন সাইনি ও অশ্বিন । বুমরা ও মহম্মদ সিরাজ পেয়েছেন একটি করে উইকেট । এই টেস্ট ড্র করতে হলেও যত সম্ভব কম উইকেট হারিয়ে আজকের দিনটি শেষ করতে হবে ভারতকে । জাদেজা-পন্থকে ছাড়া লোয়ার মিডল অর্ডারে শেষ দিনের খেলা আরও কঠিন হতে পারে ভারতের জন্য ।

ABOUT THE AUTHOR

...view details