পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 27, 2020, 9:11 AM IST

Updated : Dec 27, 2020, 2:17 PM IST

ETV Bharat / sports

রাহানের শতরান, মেলবোর্নে বড় রানের দিকে ভারত

জাদেজার সঙ্গে দিনের শেষে শতরানের পার্টনারশিপ অধিনায়ক রাহানের । ব্যক্তিগত 104 রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি । দিনের শেষে 5 উইকেট হারিয়ে ভারত 277 রান ।

rahane
রাহানের ব্যাটে ভর করে লড়াই ভারতের

মেলবোর্ন, 27 ডিসেম্বর : অধিনায়কোচিত শতরান । রাহানের ব্যাটে ভর করে বক্সিং ডে টেস্টে বড় রানের দিকে এগোচ্ছে টিম ইন্ডিয়া ।

দ্বিতীয় দিনের শুরুতে ভারতীয় দলকে জোড়া ধাক্কা দেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের । শুভমান গিল ও পূজারাকে আউট করেন তিনি । প্রথম দিনে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস গুটিয়ে যায় 195 রানে । জবাবে ব্যাটে নেমে দিনের শেষে ভারত 1 উইকেট খুইয়ে করে 36 রান । আজ শুরু থেকে রান এলেও বেশ কয়েকবার ভাগ্য সুপ্রসন্ন ছিল দুই ব্যাটসম্যানেরই । কিন্তু শেষ রক্ষা হয়নি । কামিন্সের বল খোঁচা লেগে উইকেটকিপার পেইনের গ্লাভসে জমা পড়লে ব্যক্তিগত 45 রানে শেষ হয় শুভমানের ইনিংস । অভিষেক টেস্ট ম্যাচে অল্পের জন্য হাতছাড়া অর্ধশতরান ।

গিলের উইকেটের পর মাত্র 11 বলের ব্যবধানে পূজারাকে প্যাভেলিয়ানে ফেরান কামিন্স । পেইনের দুরন্ত ক্যাচের দৌলতে ফিরতে হয় পূজারাকে । এরপর অধিনায়ক অজিঙ্ক রাহানে ও হনুমা বিহারী ভারতকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন । চতুর্থ উইকেটের পার্টনারশিপে তাঁরা 52 রান যোগ করেন ।

বড় রানের লক্ষে পৌঁছাতে মূল কারিগর রাহানে

ব্যক্তিগত 21 রানের মাথায় লায়নের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়তে হয় বিহারীকে ।

পঞ্চম উইকেটে ভারতকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক রাহানে ও ঋষভ পন্থ । তবে ভালো শুরু করেও বড় রান করতে ব্যর্থ পন্থ । রাহানের সঙ্গে জুটিতে 57 রান যোগ করার পর, স্টার্কের বলে পেইনের হাতে ক্যাচ দেন বাঁ হাতি পন্থ । ব্যক্তিগত 29 রান করেন তিনি । অন্যপ্রান্তে উইকেট হারালেও, দলের দায়িত্ব সামলে ব্যাটিং করে চলেন রাহানে ।

জাদেজার সঙ্গে দিনের শেষে শতরানের পার্টনারশিপ অধিনায়ক রাহানের । ব্যাক্তিগত 104 রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন অজিঙ্ক । জাদেজা অপরাজিত 40 রানে ।

ভারত দ্বিতীয় দিনের শেষে স্কোর 5 উইকেট হারিয়ে 277 রান । অস্ট্রেলিয়ার থেকে প্রথম ইনিংসে 82 রানে এগিয়ে ভারত ।

Last Updated : Dec 27, 2020, 2:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details