পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Dec 1, 2023, 4:40 PM IST

Updated : Dec 1, 2023, 4:52 PM IST

ETV Bharat / sports

3 লক্ষ বকেয়া থাকায় ছিন্ন স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ, আজ কীভাবে হবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ?

Electric Bill Payment: লক্ষাধিক টাকা বকেয়া ৷ সেই কারণে বহুদিন আগেই স্টেডিয়ামের বিদ্য়ুৎ সংযোগ ছিন্ন করেছে সংশ্লিষ্ট দফতর ৷ তাহলে কোথায় হবে আজকের ভারত-অস্ট্রেলিয়া টি-20 ম্যাচ ?

Etv Bharat
ভারতীয় ক্রিকেট টিম

রায়পুর, 1 ডিসেম্বর: বকেয়া বিদ্যুৎ বিল মেটায়নি রায়পুরের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ৷ তাই সংযোগ কেটে দিল বিদ্যুৎ বিভাগ ৷ 3 কোটি 16 লাখ টাকার বিদ্যুৎ বিল বাকি আছে বলে জানা গিয়েছে ৷ রায়পুরের শহিদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে ভারত ও অস্ট্রেলিয়ার টি-20 ম্যাচ আজ অনুষ্ঠিত হবে জেনারেটরের ফ্লাডলাইটের আলোয় ৷ তবে সম্প্রতি নয়, এই স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বহু বছর আগেই ৷ তার কারণ ওই বিরাট অঙ্কের বকেয়া টাকা ৷

তবে আজকের ম্যাচের জন্য অস্থায়ী সংযোগের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে ৷ একই মাঠে ফ্লাড লাইটের জন্য জেনারেটরের মাধ্যমে বিদ্য়ুৎ সরবরাহ করা হবে ৷ ইটিভি ভারতকে টেলিফোনে আলোচনার সময় বিদ্যুৎ বিভাগের রায়পুর গ্রামীণ বিভাগের ইনচার্জ অশোক খান্ডেলওয়াল জানান যে, 2010 সালে এই স্টেডিয়ামে পিডব্লিউডি বিভাগে ক্রিকেট নির্মাণ কমিটির নামে বিদ্য়ুৎ সংযোগ নেওয়া হয়েছিল । 2018 সাল পর্যন্ত 3 কোটি 16 লাখ 12 হাজার 840 টাকা বাকি ছিল । দীর্ঘদিন ধরে এই টাকা পরিশোধ না করায় তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয় । এরপরে আমরা মুলতুবি বিল পরিশোধের জন্য তাদের ক্রমাগত চিঠি দিয়েছি । কিন্তু তাতেও এই বিপুল বকেয়া এই টাকা পরিশোধ করা হয়নি । পরে জানানো হয়, ক্রীড়া ও যুব কল্যাণ বিভাগ এই অর্থ দেবে । তাদের সঙ্গেও আমরা সর্বক্ষণ যোগাযোগ রেখেছি তাতেও কিছু হয়নি ।

জানা গিয়েছে যে, এই অমীমাংসিত বিল পরিশোধের জন্য পরবর্তী বাজেটে একটি আলোচনা করা যেতে পারে । খান্ডেলওয়াল জানিয়েছেন যে, এই ক্রিকেট স্টেডিয়ামের সংযোগ 2018 সালে বিচ্ছিন্ন করা হয়েছিল । এরপর তিনি সাময়িকভাবে 200 কেভি সংযোগ দিয়েছিলেন । এরপর তারা 800 কেভি বিদ্যুৎ বাড়ানোর আবেদন করেছিল, পরে 1000 কেভির সংযোগ 800 কেভি বাড়ানো হয় । বর্ধিত লোডের জন্য তিনি 10 লাখ টাকাও দিয়েছেন ।

খান্ডেলওয়াল আরও জানিয়েছেন যে, ম্যাচটি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে এবং বিদ্যুৎ সরবরাহের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে । তবে এই বিষয়ে পূর্ত ও ক্রীড়া দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা করা যায়নি ।

Last Updated : Dec 1, 2023, 4:52 PM IST

ABOUT THE AUTHOR

...view details