পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 8, 2019, 11:42 AM IST

ETV Bharat / sports

কাঁধে চোটে বিশ্বকাপে নেই ঝাই , দলে ডাক পেলেন কেন

কাঁধের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার ঝাই রিচার্ডসন। তার বদলে অস্ট্রেলিয়া দলে সুযোগ পেলেন কেন রিচার্ডসন। বিশ্বকাপে খেলতে না পারলেও, জুন মাসে অস্ট্রেলিয়া "এ" দলের হয়ে ইংল্যান্ড সফরে যাওয়ার সুযোগ থাকছে ঝাইয়ের সামনে।

Breaking News

মেলবোর্ন, 8 মে, : কাঁধের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার ঝাই রিচার্ডসন। তার বদলে অস্ট্রেলিয়া দলে সুযোগ পেলেন কেন রিচার্ডসন। মার্চ মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের বিরুদ্ধে 5 ম্যাচের একদিনের সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। 24 মার্চ দ্বিতীয় একদিনের ম্যাচে কাঁধে বড় চোট পান ঝাই। তাঁর কাঁধের হাড় সরে যায়।

বড় চোট পেলেও তাঁকে বিশ্বকাপের চূড়ান্ত দলে রেখেছিল অস্ট্রেলিয়া। অজ়ি শিবিরের আশা ছিল বিশ্বকাপের মূল পর্বের আগে ঝাই ফিট হয়ে যাবেন। তবে সাম্প্রতিক মেডিকেল রিপোর্টে অস্ট্রেলিয়া দলের মুখ্য চিকিৎসক জানিয়েছেন, বিশ্বকাপের আগে ঝাইয়ের ফিট হওয়ার সম্ভাবনা নেই। তাঁকে আরও 4 সপ্তাহ রিহ্য়াবে থাকতে হবে। তাই বিশ্বকাপের দল থেকে তাঁর নাম প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বিশ্বকাপে খেলতে না পারলেও, জুন মাসে অস্ট্রেলিয়া "এ" দলের হয়ে ইংল্যান্ড সফরে যাওয়ার সুযোগ থাকছে ঝাইয়ের সামনে। অস্ট্রেলিয়া দলের চিকিৎসকরা জানিয়েছেন, তাঁরা চেষ্টা করছেন ঝাইকে দ্রুত মাঠে ফেরাতে। চোট গুরুতর হওয়ায় তাঁর ফিট হতে বেশি সময় লাগছে। তাঁদের আশা দ্রুত বাইশ গজে ফিরবেন ঝাই।

এদিকে ঝাইয়ের বদলে জাতীয় দলে সুযোগ পাচ্ছে কেন রিচার্ডসন। চলতি বছর ভাল ছন্দে রয়েছে কেন। BBL 2018-19 মরসুম সাফল্যের সঙ্গে শেষ করেছেন। এছাড়া ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে 8 টি ম্য়াচে 8টি উইকেট পেয়েছেন। আগামী 1 জুন ব্রিসটলে আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ক্যাঙ্গারু শিবির।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details