পশ্চিমবঙ্গ

west bengal

কুম্বলে, দ্রাবিড়দের পর কেন হল অফ ফেমে সচিন ?

By

Published : Jul 19, 2019, 9:23 AM IST

2015 সালে ICC-র হল অফ ফেমে জায়গা পেয়েছিলেন অনিল কুম্বলে । 2018 সালে জায়গা পান রাহুল দ্রাবিড় । কী কারণে সচিন তেন্ডুলকর তাঁদের পরে হল অফ ফেমে জায়গা পেলেন ?

সচিন

লন্ডন, 19 জুলাই : তাঁর আগে ICC-র হল অফ ফেমে জায়গা পেয়েছেন পাঁচ ভারতীয় । তাঁর সমসাময়িক দুই ভারতীয় ক্রিকেটারও এই সম্মান পেয়েছেন । কিন্তু, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক ও অসংখ্য রেকর্ডের মালিক হওয়া সত্ত্বেও এতদিন কেন সচিন তেন্ডুলকর এই সম্মান পাননি ?

আসলে নিয়মের জাঁতাকলে ICC-র হল অফ ফেমে সচিনের অন্তর্ভুক্তি আটকে ছিল। কী সেই নিয়ম ? ক্রিকেট নিয়ামক সংস্থার গাইডলাইন অনুযায়ী, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পাঁচ বছর পর কোনও খেলোয়াড় হল অফ ফেমে জায়গা পাওয়ার জন্য বিবেচিত হবেন । 2013 সালের 16 নভেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসব নেন সচিন । সেইমতো 2018 সালের নভেম্বরে তিনি হল অফ ফেমে জায়গা পাওয়ার শর্ত পূরণ করেন । আর পরের হল অফ ফেমের তালিকাতেই সচিনকে অন্তর্ভুক্ত করল ICC ।

এই সংক্রান্ত আরও খবর :ICC-র হল অফ ফেমে সচিন

2009 সালের 2 জানুয়ারি থেকে প্রতি বছর হল অফ ফেমের তালিকা প্রকাশ করে ICC । সেই বছর সুনীল গাভাসকর ও বিষেণ সিং বেদি তালিকায় জায়গা পান । পরের বছর এই সম্মান পান কপিল দেব । এরপর 2015 সালে অনিল কুম্বলে ও 2018 সালে রাহুল দ্রাবিড় কিংবদন্তি ক্লাবে জায়গা পান ।

ABOUT THE AUTHOR

...view details