পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

বাইশ গজে সবচেয়ে ধারাবাহিক পারফর্মার কোহলি, বলছেন রাবাদা

বাইশ গজে কোহলির সঙ্গে লড়াইটা বেশ উপভোগ করেন কাগিসো রাবাদা । তাঁর মতে, বিরাটের মতো ব্যাটসম্যান তাঁকে বাধ্য করেন মাঠে সেরাটা উজাড় করে দিতে ।

বাইশ গজের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার কোহলি, মন্তব্য রাবাদার
বাইশ গজের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার কোহলি, মন্তব্য রাবাদার

By

Published : Apr 23, 2020, 7:58 PM IST

জোহানেসবার্গ, 23 এপ্রিল: অন্য বছর এতদিনে IPL নিয়ে মেতে উঠত দেশের ক্রিকেটপ্রেমীরা । কোহলি, ধোনিদের ঝোড়ো ব্যাটিং এবছর দেখা যাবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে । এই অবস্থার মধ্যেই ভারত অধিনায়কের প্রশংসা করলেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা । তাঁর মতে, কোহলিই হলেন ক্রিকেট নামক খেলাটির সবচেয়ে ধারাবাহিক পারফর্মার ।

বাইশ গজে কোহলির সঙ্গে লড়াইটা বেশ উপভোগ করেন রাবাদা । তিনি বলেন, বিরাটের মতো ব্যাটসম্যান তাঁকে বাধ্য করেন মাঠে সেরাটা উজাড় করে দিতে । তিনটি ফরম্যাটেই ভারত অধিনায়কের দাপটকে তিনি সম্মান করেন বলেও জানান দক্ষিণ আফ্রিকার এই পেসার । সম্প্রতি একটি প্রশ্নোত্তর পর্বে রাবাদাকে জিজ্ঞাসা করা হয়েছিল, কোন ক্রিকেটারকে তিনি সবচেয়ে বেশি সম্মান করেন ? উত্তরটা ছিল, "একদিনের ক্রিকেটের কথা বললে সবার আগে বিরাট কোহলির নাম বলব । ক্রিকেটের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার বিরাট । পাশাপাশি টেস্ট ক্রিকেটেও ওর ধারাবাহিকতা চোখে পড়ার মতো ।" কোহলি ছাড়াও রাবাদার পছন্দের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন বেন স্টোকস, স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসন ।

2015 সালের বিশ্বকাপের পরপরই দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে অভিষেক হয় কাগিসো রাবাদার । তখন থেকেই বিশ্বের তাবড় ব্যাটসম্যানদের ঘুম কেড়েছেন তিনি । এরই মধ্যে টেস্ট এবং ওয়ান ডে মিলিয়ে নিয়েছেন তিনশোর বেশি উইকেট । অল্পদিনে সাফল্য পেলেও তাঁর স্বপ্ন দেশকে বিশ্বকাপ জেতানো ।

ABOUT THE AUTHOR

...view details