পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 30, 2019, 1:39 PM IST

ETV Bharat / sports

বিশ্বকাপে প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েও কীভাবে দলনায়ক কোহলি, প্রশ্ন গাভাসকরের

ওয়েস্ট ইন্ডিজ় সফরে বিরাট কোহলি অধিনায়ক থেকে যাওয়ায় প্রশ্ন তুললেন সুনীল গাভাসকর ।

গাভাসকর

মুম্বই, 30 জুলাই : কোনও আলোচনা ছাড়াই বিরাট কোহলি অধিনায়ক থেকে যাওয়ায় প্রশ্ন তুললেন সুনীল গাভাসকর । এই বিষয়ে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটিকে একহাত নিলেন তিনি । নিজের কলামে নির্বাচকদের 'লেম ডাকস' বলে উল্লেখ করেন ।

বিশ্বকাপে প্রত্যাশার তুলনায় যথেষ্ট খারাপ ফল করেছে দল ৷ এরপরও বিরাট কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ়ে দল পাঠানোর আগে প্রচলিত প্রোটোকল মেনে অধিনায়ক নির্বাচনের সভা হওয়া উচিত ছিল বলে মত গাভাসকরের ৷ এই প্রসঙ্গে তাঁর প্রশ্ন, "বিরাট কি নিজেই নিজেকে দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে নাকি নির্বাচিক কমিটির ইচ্ছেমতো সবকিছু হচ্ছে?"

লিটল মাস্টারের অভিযোগ, "প্রত্যাশা অনুযায়ী পারফরমেন্স না করতে পারায় কেদার যাদব কিংবা দীনেশ কার্তিকের উপর কোপ পড়লেও কেন বাদ যাবেন না কোহলি । অধিনায়ক হিসেবে বিশ্বকাপে প্রত্যাশাপূরণ করতে পারেননি তিনিও । দলকে বিশ্বকাপের ফাইনালে তুলতে ব্যর্থ হয়েছেন । তাহলে কোন যোগ্যতায় অধিনায়কপদে আসীন থাকবেন কোহলি ?"

নির্বাচক প্যানেলে থাকা প্রাক্তন ক্রিকেটারদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে তিনি লেখেন, "কেউই লম্বা সময়ের জন্য ক্রিকেট খেলেনি । হাই প্রোফাইল ক্রিকেটাররা সেই কারণেই তাদের হাতের পুতুল করে রেখেছেন ।" উল্লেখ্য, দিন কয়েক আগে ওয়েস্ট ইন্ডিজ় সফরের দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও ।

ABOUT THE AUTHOR

...view details