পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 5, 2020, 6:08 PM IST

ETV Bharat / sports

"ভারতে অনেক ভালোবাসা পেয়েছি", চার বছর আগের সেই বক্তব্য এখনও স্থির আফ্রিদি

2016 সালে আফ্রিদি বলেছিলেন, ভারতে অনেক ভালোবাসা পেয়েছি । এখনও সেই বক্তব্যেই স্থির রয়েছেন আফ্রিদির ।

afridi
afridi

লাহোর, 5জুলাই :2016-র সেই বক্তব্যেই এখনও স্থির পাকিস্তানক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক । ভারতে যে পরিমাণ ভালোবাসা তিনি পেয়েছেন,সেই ভালোবাসা পাকিস্তানে পাননি শাহিদআফ্রিদি । ভারতের বিরুদ্ধে ম্যাচ উপভোগ করতেন খুব,কিন্তু ভারতের আতিথেয়তা ও ভালোবাসারবিষয়ে এখনও বছর চার আগের বক্তব্যেই স্থির রয়েছেন বলে জানান আফ্রিদি ।

একটি অনুষ্ঠানে আফ্রিদি বলেন,"ভারতকেআমি সবসময় উপভোগ করেছি । কখনও তাদের বিরুদ্ধে আমরা খুব ভাল খেলেছি । আমার অন্তততাই বিশ্বাস । "

2016সালেটি-20বিশ্বকাপেরসময় পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন আফ্রিদি । তিনি সেই সময় ভারতে আসেন ।তখন বলেছিলেন,তাঁদেরদল ভারতে অনেক বেশি ভালোবাসা পেয়েছে । এই পরিমাণ ভালোবাসা তাঁরা পাকিস্তানেও পায়নি।

কাশ্মীরপ্রসঙ্গে আফ্রিদির সাম্প্রতিক মন্তব্য প্রকাশ্যে এসেছে । ভারতীয় ক্রিকেট দলেরপ্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীরের সঙ্গে আফ্রিদির বাকযুদ্ধও ভারতীয় ফ্যানেরসঙ্গে সম্পর্কের টানাপোড়েন তৈরি করেছে । কিন্তু আফ্রিদি এখনও2016সালের বক্তব্যের সঙ্গে এখনও একমতআফ্রিদি ।

আফ্রিদি বলেন,"2016-এ আমি যাবলেছিলাম,সেইবক্তব্যে আমি এখনও স্থির । অন্যান্য যে কোনও দেশেরে থেকে আমি ভারতে বেশি ভালোবাসাপেয়েছি ।"

"আমি অস্ট্রেলিয়া এবং ভারতের বিরুদ্ধেম্যাচগুলো যথেষ্ঠ উপভোগ করেছি । প্রচণ্ড চাপে থাকতাম । তারা ভালো দল,বড় দল । তাদের পরিস্থিতিতে দাঁড়িয়েসেইভাবেই খেলা একটা বড় বিষয় ।"

1999-রচেন্নাই টেস্টে তাঁর স্কোর অন্যতম প্রিয় বলে জানান আফ্রিদি ।

চেন্নাই টেস্টের কথা স্মরণ করেআফ্রিদি বলেন, "সেইইনিংসটা আমার কাছে অন্যতম স্মরণীয় একটি ইনিংস । সেটাও ভারতেই ছিল । আমি সেই ট্রিপেযাচ্ছিলাম না । ওয়াসিম ভাই (আক্রম) এবং মুখ্য সিলেক্টর আমায় অনেক সমর্থন করেছিলেন। ওই ট্রিপটি খুব কঠিন ছিল এবং আমার কাছে ওই ইনিংসটি খুব গুরুত্বপূর্ণ ।"

ABOUT THE AUTHOR

...view details