পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 11, 2021, 7:30 PM IST

ETV Bharat / sports

"সিরিজ জয়ের সময় হয়েছে", পন্থ-অশ্বিনদের প্রশংসা করে টুইট সৌরভের

চিকিৎসকরা তাঁকে মানসিক উৎকণ্ঠা, চাপ নিতে বারণ করেছেন। তবুও সোমবার সকালে টিভির সামনে বসেছিলেন সৌরভ ।

Sourav Ganguly lauds India after Sydney draw
Sourav Ganguly lauds India after Sydney draw

কলকাতা, 11 জানুয়ারি : শারীরিক পরিস্থিতি তাঁকে ঘরবন্দী করে রেখেছে । তাই বাড়ি বসেই সিডনিতে ভারতীয় দলের চোয়ালচাপা লড়াইয়ের দিকে চোখ রেখেছিলেন । ম্যাচ বাঁচাতে চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিনরা যে লড়াই করলেন তাতে মুগ্ধ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় । ভারতীয় দলের সিরিজ় জয় নিয়েও প্রচণ্ড আশাবাদী সৌরভ ।

দ্রুত স্বাভাবিক জীবনে ফেরার অপেক্ষা করছেন সৌরভ । চিকিৎসকরা তাঁকে মানসিক উৎকণ্ঠা, চাপ নিতে বারণ করেছেন। তবুও সোমবার সকালে তিনি টিভির সামনে বসেছিলেন । দিনের শেষে টিম ইন্ডিয়ার মরিয়া লড়াই দেখে প্রিন্স অব কলকাতা স্যালুট জানিয়েছেন । টুইটারে লিখেছেন, "আশা করি দলে পূজারা,পন্থ, অশ্বিনের গুরুত্ব সকলে বুঝতে পারছেন । টেস্ট ক্রিকেটে তিন নম্বরে ব্যাট করা সবসময় কঠিন । তার ওপর যদি ভালোমানের বোলিং সামলাতে হয় তাহলে আরও কঠিন হয়ে পড়ে । দারুণ লড়াই করেছে টিম ইন্ডিয়া । এবার সিরিজ জেতার সময় হয়েছে ।"

জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব সবে ছেড়েছেন দেবাং গান্ধি । তিনিও বলছেন, "অসাধারণ লড়াই ছুড়েছে ভারতীয় ক্রিকেটাররা । দ্বিতীয় ইনিংসে যে কোনও রান তাড়া করা কঠিন । অস্ট্রেলিয়ার মাটিতে বিষয়টি আরও কঠিন । কারণ ক্রিকেটের বাইরের ঝক্কি সামলে জয়ের রাস্তা ধরতে হয় । পূজারার অসাধারণ ব্যাটিংয়ের পাশে ঋষভ পন্থ নিজেকে উজাড় করে দিয়েছেন । উইকেট কিপিং নিয়ে সমালোচনা হয়েছিল । কিন্তু চোটের ধাক্কা পাত্তা না দিয়ে ব্যাট হাতে ঋষভের ইনিংসটা অজি বোলারদের ব্যাকফুটে ঠেলে দিয়েছিল ।" তিনি আরও বলেন, "নিঃসন্দেহে সাহসী ইনিংস । ওই সময় চাপ সরাতে এটা দরকার ছিল । পাশাপাশি অশ্বিন, হনুমার কথা বলব । অযথা ঝুঁকি না নিয়ে ব্যাটিং করেছেন দুজনেই । হ্যাটস অফ । শেষ টেস্টে লড়াই হবে । আশা করব, ভারতীয় দল শেষ হাসি হাসবে ।"

ABOUT THE AUTHOR

...view details