পশ্চিমবঙ্গ

west bengal

কোচ নির্বাচনে বিরাটের মতামত জানানোর অধিকার আছে : সৌরভ

By

Published : Aug 1, 2019, 1:33 AM IST

রবি শাস্ত্রীকেই যে তিনি কোচ হিসেবে চান তা স্পষ্ট করে দিয়েছেন বিরাট কোহলি ৷ তা নিয়ে সমালোচনার মুখে পড়েন ভারতীয় অধিনায়ক ৷ তাঁর পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি ৷

সৌরভ ও বিরাট

কলকাতা, 1 অগাস্ট : ভারতের পরবর্তী কোচ হিসেবে রবি শাস্ত্রীই তাঁর প্রথম পছন্দ ৷ ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাওয়ার আগে নিজের মনোভাব স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি ৷ তা নিয়ে একাংশের সমালোচনার মুখে পড়েন ভারতীয় অধিনায়ক ৷ তবে বিরাটের পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি ৷ কোচ নির্বাচনে অধিনায়ক হিসেবে বিরাটেরও মতামত জানানোর অধিকার রয়েছে বলে মন্তব্য করেন প্রাক্তন ভারত অধিনায়ক ৷

বিশ্বকাপের পর ভারতীয় হেড কোচের পদের জন্য আবেদন চায় BCCI । ফের কোচ হতে চাইলে রবি শাস্ত্রীকেও নতুনভাবে আবেদন করতে হত । সূত্রের খবর, ইতিমধ্যে ভারতের হেড কোচ হতে চেয়ে একাধিক হাইপ্রোফাইল তারকা আবেদন করেছেন ৷ তালিকায় রয়েছে বীরেন্দ্র সেহওয়াগ, মাহেলা জয়বর্ধনে, টম মুডিরা ৷ সেজন্য তিন সদস্যের বিশেষ পরামর্শদাতা কমিটি গঠন করা হয়েছে । নেতৃত্বে রয়েছেন 1983 সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব । এছাড়া রয়েছেন প্রাক্তন ক্রিকেটার তথা ভারতীয় দলের প্রাক্তন কোচ অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গোস্বামীও ।

কার হাতে ভারতের হেড কোচের ব্যাটন তুলে দেওয়া হয় সেদিকে নজর রয়েছে ক্রিকেট মহলের ৷ কোচ নির্বাচনে অধিনায়কের মতামত চাওয়া হবে কি না তা নিয়েও জল্পনা শুরু হয় ৷ বিরাট অবশ্য বলেন, "ক্রিকেট অ্যাডভাইজ়রি কমিটি এখনও আমার সঙ্গে যোগাযোগ করেনি ৷ তারা যদি আমার মতামত চায়, তাহলে আমি তাদের সঙ্গে কথা বলব ৷ রবি ভাইয়ের সঙ্গে আমাদের দুর্দান্ত পারস্পরিক সম্পর্ক রয়েছে ৷ তিনি যদি (ভারতীয় কোচ হিসেবে) কাজ করে যান, তাহলে অবশ্যই খুশি হব ৷ কিন্তু, আমার সঙ্গে এবিষয়ে এখনও যোগাযোগ করা হয়নি ৷ " বিরাটের মন্তব্যের অনেকে সমালোচনা করেন ।

তাহলে কি কোচ নির্বাচনের আগে বিরাটের মত চাওয়া হবে? এনিয়ে নির্বাচন কমিটির সদস্য অংশুমান গায়কোয়াড় বলেন, "অধিনায়ক কোনও কথা বলতেই পারেন ৷ তা নিয়ে আমরা মাথা ঘামাব না ৷ আমরা একটি কমিটি ৷ এটা (কোচ হিসেবে শাস্ত্রীকে বিরাটের প্রথম পছন্দ ) তাঁর মত ৷ BCCI সেটা দেখবে, আমরা নয় ৷ যখন মহিলা দলের কোচ নির্বাচন করেছিলাম, তখনও আমরা কারও সঙ্গে যোগাযোগ করিনি ৷ আমাদের নিজেদের মতো করেছিলাম ৷ " যদিও বিরাটের পাশে দাঁড়িয়ে সৌরভ বলেন, "ও (বিরাট কোহলি) দলের অধিনায়ক ৷ তাই ওর বলার অধিকার রয়েছে ৷" আর গায়কোয়াড়ের মন্তব্য নিয়ে সৌরভের প্রতিক্রিয়া, "প্রত্যেকে আলাদা ৷ তাই আমি কোনও মন্তব্য করব না ৷ "

ABOUT THE AUTHOR

...view details