পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 13, 2019, 2:17 AM IST

ETV Bharat / sports

সৌরভের শেখানো ছকেই বাজিমাত শিখর ধওয়ানের

ম্যাচ শুরুর আগে সৌরভ বলছিলেন টস জিতে ফিল্ডিং নিলেও পরে ব্যাটিংয়ের সময় অসুবিধা হবে না। কারণ, পিচ ব্যাটসম্যানদের সাহায্য করবে। দলের ব্যাটিং পরামর্শদাতার পরামর্শ মেনে শিখর ধাওয়ান রানের শিখরে।

সৌজন্যে - IPL

কলকাতা, 13 এপ্রিল : ইডেন দেখল শিখর ধাওয়ানের প্রত্যাবর্তন। নিজের দিনে তিনি যে শীতল রক্তের খুনি তা ক্রিকেট বিশ্ব জানে। তাঁর 11টি বাউন্ডারি ও দুটো ছক্কায় সাত বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল দিল্লি ক্যাপিটালস।

সৌজন্যে - IPL

কয়েকদিন আগে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন ধাওয়ান বড় রান না পেলেও ব্যাটটা ভালো করছে। গুণগত ব্যাটিংয়ের ফলদায়ক প্রতিফলন না দেখতে পাওয়ায় প্রশ্ন উঠেছিল। ম্যাচ শুরুর আগে সৌরভ বলছিলেন টস জিতে ফিল্ডিং নিলেও পরে ব্যাটিংয়ের সময় অসুবিধা হবে না। কারণ, পিচ ব্যাটসম্যানদের সাহায্য করবে। দলের ব্যাটিং পরামর্শদাতার পরামর্শ মেনে শিখর ধাওয়ান রানের শিখরে। ম্যাচের ২৪ ঘণ্টা আগে নেটে বাঁহাতি ওপেনারকে নিয়ে বাড়তি সময় খরচ করেছিলেন সৌরভ। কভারের উপর দিয়ে কীভাবে বল পাঠাতে হবে বা ফিল্ডিংয়ের ফাঁক খুজে রান পাওয়ার সুলুক সন্ধান কার্যত হাতে ধরে বুঝিয়ে দিয়েছিলেন।

শুক্রবারের ইডেন দেখল দাদার পরামর্শ মেনে ধাওয়ান ম্যাচের সেরা। অক্রিকেটীয় শটে তালি কুড়ানো ইনিংস নয় বেশিরভাগ ক্রিকেটীয় শট খেলেই ম্যাচের সেরা শিখর ধাওয়ান। তিন রানের জন্য সেঞ্চুরি পাননি। কিন্তু হৃদয় জিতেছেন। আর এই হৃদয় জেতার নেপথ্য কারিগর সৌরভ গাঙ্গুলি। 2012 সালের পরে সাত বছর পরে ইডেনে কলকাতার বিরুদ্ধে জয় পেল দিল্লি। অধিনায়ক শ্রেয়াস আইয়ার বলছেন ধাওয়ানের মত ক্রিকেটারকে ইনিংস জুড়ে ব্যাট করতে দেখা সুখকর অভিজ্ঞতা।

শিখর ধাওয়ান বলছেন, তাঁর আগের IPL সেঞ্চুরির কথা ভুলে গিয়েছেন। ইডেনে তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও খুশি। কারণ, দল জিতেছে। তবে দিল্লির উইকেটের তুলনায় ইডেনে ব্যাট করে আনন্দ পেয়েছেন। অভিজ্ঞতা কাজে লাগিয়ে পুরো ইনিংসটা খেলতে চেয়েছিলেন। দলকে ব্যাট হাতে নেতৃত্ব দিতে পেরে খুশি তিনি। শিখর একই সঙ্গে ঋষভ পন্থের প্রশংসা করেছেন।

ABOUT THE AUTHOR

...view details