পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 1, 2021, 9:28 PM IST

ETV Bharat / sports

তিনি নাকি 44 ! ফের বয়স বিতর্কে আফ্রিদি

টুইটে তিনি লেখেন, জন্মদিনের সমস্ত সুন্দর শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ । তিনি তাঁর বয়স 44 হয়েছে বলে জানিয়ে লেখেন, আমার কাছে আমার পরিবার এবং ভক্তরাই আমার বড় প্রাপ্তি ।

afridi
afridi

করাচি, 1 মার্চ : জন্মদিনে সমর্থকদের ধন্যবাদ জানাতে গিয়ে বিপাকে পড়লেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি । আজ আফ্রিদির জন্মদিন, সকাল থেকেই তাঁর অনুরাগীরা তাঁকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন । আর এরই মাঝে সমর্থকদের ধন্যবাদ জানাতে টুইট করেন স্বয়ং বুম বুম ।

টুইটে তিনি লেখেন, জন্মদিনের সমস্ত সুন্দর শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ । তিনি তাঁর বয়স 44 হয়েছে বলে জানিয়ে লেখেন, আমার কাছে আমার পরিবার এবং ভক্তরাই আমার বড় সম্পত্তি । মুলতানে সময় উপভোগ করছি এবং আগামীদিনে এমএস ফ্যানেদের জন্য আরও ম্যাচ জেতানো ইনিংস খেলতে চাই।

আর এই টুইট নিয়েই দানা বেধেছে বিতর্ক । আইসিসি রেকর্ড অনুসারে আফ্রিদির জন্ম হল 1980 সালে । সেই অনুযায়ী তাঁর বয়স হওয়া উচিত 41 । কিন্তু তিনি নিজে টুইটে তাঁর বয়স 44 জানান ।

আরও পড়ুন : চার বলে চার উইকেট, ক্লাব ক্রিকেটে নজির

এর আগেও একাধিকবার আফ্রিদির বয়স নিয়ে উঠেছে বিতর্ক । তিনি তাঁর আত্মজীবনী 'গেম-চেঞ্জার'-এ উল্লেখ করেন, তিনি 16 বছরে নয়, 19 বছরে অভিষেক করেছিলেন । তিনি আত্মজীবনীতে এও বলেন 1975 সালে তাঁর জন্ম । এটি আরও জল্পনার সৃষ্টি করে । কারণ 1975 সালে জন্ম হলে অভিষেকে তাঁর বয়স হওয়ার কথা 21 । আফ্রিদি 1996 সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে নায়রোবোই-তে অভিষেক করেন ।

ABOUT THE AUTHOR

...view details