পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 25, 2019, 12:17 PM IST

ETV Bharat / sports

অবসর ভেঙে ক্রিকেটে ফেরার ইঙ্গিত রায়ডুর !

বিশ্বকাপ শেষ হতেই মত পরিবর্তনের ইঙ্গিত দিলেন অম্বতি । ক্রিকেটে ফেরার বিষয়ে এক প্রশ্নের জবাবে হায়দরাবাদের ক্রিকেটার বলেন, "সুযোগ পেলে নিশ্চয়ই খেলব । ভারতীয় দলের হয়ে খেলাকে কে না করতে পারে ?"

অবসর ভেঙে ক্রিকেটে ফেরার ইঙ্গিত রায়ডুর !

হায়দরাবাদ, 25 অগাস্ট : বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় গতমাসেই ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করেছিলেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান অম্বতি রায়ডু । তবে বিশ্বকাপ শেষ হতেই মত পরিবর্তনের ইঙ্গিত দিলেন অম্বতি । ক্রিকেটে ফেরার বিষয়ে এক প্রশ্নের জবাবে হায়দরাবাদের ক্রিকেটার বলেন, "সুযোগ পেলে নিশ্চয়ই খেলব । ভারতীয় দলের হয়ে খেলাকে কে না করতে পারে ?"

রায়ডু বলেন, "আমার মনে হয়েছিল সময় ফুরিয়ে এসেছে । সেই সিদ্ধান্তটি আবেগের বশে আমি নিইনি । দলে জায়গা না পাওয়ার সঙ্গে অবসর ঘোষণা কোনও ভাবে যুক্ত ছিল না । আমি বিশ্বকাপের জন্য গত চার-পাঁচ বছর অনেক খেটেছিলাম । এটা সত্যি । দলে জায়গা না পাওয়ায় তাই হতাশ হয়েছিলাম । কিন্তু এরপর আমি এই বিষয়টা নিয়ে আরও ভাবার সুযোগ পেয়েছি । আমার মনে হয়েছে আমি আবার মাঠে নামার জন্য তৈরি ।"

মাঠে ফেরার জন্য নিজের প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, "সীমিত ওভারের ক্রিকেটে ফেরার জন্য আমি আবার প্র্যকটিস শুরু করব । আমি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি । বেশ কয়েক মাস ক্রিকেটের সঙ্গে যুক্ত নই । মূল লক্ষ্য ফিট হওয়া । অবশ্য সরকারিভাবে মাঠে ফেরার বিষয়ে চিঠি এখনও দিইনি ।"

ভারতের বিশ্বকাপ দলে জায়গা না পেলেও অতিরিক্ত খেলোয়াড় হিসেবে অম্বতি রায়ডু ও ঋষভ পন্থের নাম ঘোষণা করেছিল BCCI-এর নির্বাচক কমিটি । যদিও রাইডুর বদলে দলে এসেছিলেন বিজয় শংকর । যদি কেউ চোট পেয়ে ছিটকে যান, সেই স্থান পূরণ করবেন যথাক্রমে ঋষভ এবং রায়ডু, এটাই জানানো হয়েছিল । তবে শিখর ধাওয়ানের চোটের কারণে ঋষভ দলে এলেও বিজয়ের বদলে দলে আসেন মায়াঙ্ক আগরওয়াল । এরপর বিশ্বকাপ চলাকলীনই অবসরের কথা ঘোষণা করেন হায়দরাবাদি এই ব্যাটসম্যান ।

বিশ্বকাপে রায়ডুর বদলে দলে বিজয়ের অন্তর্ভুক্তি নিয়ে প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ বলেছিলেন, "বিজয়কে আমাদের থ্রি ডায়মেনশন (3D) ক্রিকেটার বলে মনে হয়েছে ।" প্রসাদের এই কথার পালটা টুইটে মজা করে রায়ডু লিখেছিলেন, "বিশ্বকাপ দেখব বলে নতুন এক সেট 3D চশমার অর্ডার দিয়েছি ।" তবে এবার মেয়াদ শেষ হয়েছে এম এস কে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির । সেই পরিপ্রেক্ষিতে রায়ডুর অবসর ভেঙে বেরিয়ে আসা সংক্রান্ত বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞমহল ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details