পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 29, 2020, 5:35 AM IST

Updated : Feb 29, 2020, 11:12 AM IST

ETV Bharat / sports

242-এ শেষ, ফের ব্যর্থ কোহলি-রাহানে

ব্যাট করতে নেমে 242 রানে শেষ হল ভারতের ইনিংসে ।

New Zealand India
টস

ক্রাইস্টচার্চ, 29 ফেব্রুয়ারি : প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে 242 রানে শেষ হল ভারতের ইনিংসে । 64 বলে 54 রান করে প্যাভিলিয়নে ফিরেছেন পৃথ্বী । মাত্র 7 রানে ময়ঙ্ককে ফিরিয়ে দেন বোল্ট । সাউদির বলে এল বি ডব্লিউ কোহলি । 7 রানে ফিরেছেন রাহানে । অনেকটা লড়েছিলেন পূজারা ও হনুমা বিহারি । যথাক্রমে 54 ও 55 রান করেন তাঁরা। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিল নিউজ়িল্যান্ড । এই সিরিজ়ে 1-0-য় এগিয়ে রয়েছে তারা ।

দলে রয়েছে বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ৷ ক্রিকেট বিশ্বের একনম্বর বোলারও মজুত ভারতীয় দলে ৷ তা সত্ত্বেও ওয়েলিংটনে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে লজ্জার হার বিরাট কোহলিদের ৷ কারণ হিসেবে ব্যাটিং বিভাগকে গতবার দায়ি করেন অধিনায়ক বিরাট কোহলি ৷ ওয়েলিংটনে হারের পর যদিও ক্রাইস্টচার্চে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত ৷ চোটের কারণে ইশান্ত শর্মার পরিবর্তে খেলছেন উমেশ যাদব । অশ্বিনের জায়গায় রবীন্দ্র জাদেজা ।

ক্রাইস্টচার্চে পৃথ্বী শ-কে পাওয়া যাবে কি না তা নিয়ে তৈরি হয়েছিল সংশয় ৷ পায়ের গোড়ালি ফুলে গেছিল মুম্বইয়ের এই ব্যাটসম্যানের ৷ শোনা যাচ্ছিল তাঁর বদলে অভিষেক হতে পারে শুভমন গিলের । তবে হ্যাগলে ওভালে পৃথ্বী খেলবেন তা পরে স্পষ্ট করে দিয়েছিলেন কোচ রবি শাস্ত্রী ৷ সেই মতোই আজ প্রথম একাদশে রয়েছেন তিনি ।

ভারতীয় দলের হয়ে প্রথম একাদশে আজ খেলছেন পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়ার, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক্য রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, উমেশ যাদব ও বুমরাহ ।

অন্যদিকে, নিউজ়িল্যান্ডে রয়েছেন টম লাথাম, টম ব্লনডেল, কেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলস, বি জে ওয়াটলিং, কলিন-ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, নেইল ওয়াগনর, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট ।

Last Updated : Feb 29, 2020, 11:12 AM IST

ABOUT THE AUTHOR

...view details