পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

দুরন্ত জয়জ্যোতি, জেসি মুখার্জি ট্রফি মোহনবাগানের

মোহনবাগানের সামনে 142 রানের লক্ষ্যমাত্রা রাখে আনন্দবাজার।

By

Published : May 3, 2019, 3:20 AM IST

mohun

কলকাতা, 3 মে : ক্রিকেট মরশুমের প্রথম ট্রফি জিতল মোহনবাগান । গতকাল ইডেনে জেসি মুখার্জি T20 টুর্নামেন্টে আনন্দবাজার স্পোর্টস ক্লাবকে হারাল তারা ।

গতকাল জেসি মুখার্জি ট্রফির ফাইনালে প্রতিপক্ষ আনন্দবাজার স্পোর্টস ক্লাবকে ছয় উইকেটে হারাল মোহনবাগান । দুরন্ত হাফ সেঞ্চুরি করে দলকে সহজ জয় এনে দেন জয়জ্যোতি বসু । প্রথমে ব্যাট করতে নেমে দুই ওভারে তিন উইকেট হারায় আনন্দবাজার । স্কোরবোর্ডে তখন তাদের রান ছিল মাত্র ছয় । প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ায় তারা । শুভম সরকারের 22 বলে 45 রানের ঝোড়ো ইনিংসে ভর দিয়ে আনন্দবাজার নির্ধারিত 20 ওভারে পাঁচ উইকেট হারিয়ে তোলে 142 রান । মোহনবাগানের সৌরভ মণ্ডল 20 রানের বিনিময়ে দুই উইকেট নেন । ঋত্বিক চ্যাটার্জি, অয়ন ভট্টাচার্য, রাহুল শেঠি একটি করে উইকেট নেন ।

জয়ের জন্য রান তাড়া করতে নেমে মোহনবাগান দ্রুত উইকেট হারাতে থাকে । ওপেনার বিবেক সিং ব্যক্তিগত 14 রানে আউট হন । মোহনবাগানের রান তখন ছিল 24 । সুদীপ চ্যাটার্জিও ব্যক্তিগত 15 রানে সাজঘরে ফিরে যান । তবে সুদীপ সেমিফাইনালে কালীঘাটের বিরুদ্ধে 77 রান করে দলের জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন ।

এরপর জয়জ্যোতি প্রতিপক্ষ বোলিং আক্রমণকে পালটা দিতে থাকেন । তাঁর 47 বলে 73 রানের মারকুটে ইনিংস গৌরব মণ্ডলের বলে শুভম সরকারের হাতে শেষ হয় । অরিন্দম ঘোষের সঙ্গে জুটি বেঁধে জয়জ্যোতি 81 রান তোলেন। যার হাত ধরে ক্রিকেট মরশুমের প্রথম ট্রফি জয় মোহনবাগানের ।

অন্যদিকে সাইক্লোন ফণীর আশঙ্কায় ক্রীড়াসূচিতে পরিবর্তন করল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল । তিন থেকে ছয় মে পর্যন্ত CAB পরিচালিত সব ম্যাচ বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে । সাইক্লোন ফণীর আশঙ্কায় ইতিমধ্যেই প্রশাসনের সর্বস্তরে ব্যবস্থা নেওয়া হয়েছে । তারই ভিত্তিতে এবং আবহাওয়া অফিসের পূর্বাভাসের কথা মাথায় রেখে ম্যাচ সূচি পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয় ।

ABOUT THE AUTHOR

...view details