পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 24, 2020, 5:48 PM IST

ETV Bharat / sports

কোরোনা: জুনে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফর স্থগিত

25 জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি ওয়ান ডে এবং দুটি ম্যাচের টি-20 সিরিজ় খেলার কথা ছিল ভারতীয় মহিলা দলের । কিন্তু তা স্থগিত হয়ে গেল ।

Indian women cricket team
Indian women cricket team

লন্ডন, 24 এপ্রিল: স্থগিত হয়ে গেল মিতালি-হরমনপ্রীতদের ইংল্যান্ড সফর । 25 জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি ওয়ান ডে এবং দুটি ম্যাচের টি-20 সিরিজ় খেলার কথা ছিল ভারতের । কিন্তু কোরোনা সংক্রমণের জেরে আপাতত তা স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । কারণ 1 জুলাই পর্যন্ত দেশে সবরকম পেশাদার ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ।

মাত্র সপ্তাহ দুয়েকের সেই সিরিজ় 9 জুলাই শেষ হওয়ার কথা ছিল । ওরচেস্টার, চেলসফোর্ড, ক্যান্টারবেরি এবং হোবসে চারটি ওয়ান ডে এবং টনটন ও ব্রিস্টলে দুটি টি-20 ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় মহিলা ক্রিকেট দলের । কিন্তু সেই সিরিজ় স্থগিত হয়ে যায় যখন ECB 1 জুলাই পর্যন্ত সবরকম ক্রিকেট ম্যাচ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় । ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চিফ এগজ়িকিউটিভ টম হ্যারিসন বলেন, "কাউন্টি মরশুম শুরু না করা গেলেও লাল বলের ক্রিকেট এবং সাদা বলের ক্রিকেটের সূচি পরিবর্তন করে খেলা হবে । তবে যতদিন না নিরাপদ মনে হচ্ছে ততদিন দেশে কোনও পেশাদার ক্রিকেট খেলা হবে না । দেশের সরকার যেভাবে নির্দেশ দেবে সেই অনুযায়ী আমরা পদক্ষেপ করব ।"

জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের পুরুষ ও মহিলা উভয় দলের যাবতীয় আন্তর্জাতিক সিরিজ় অনুষ্ঠিত করার পরিকল্পনা রয়েছে ECB-র । তার মধ্যে রয়েছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ়ও । 4 জুন থেকে ঘরের মাঠে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ় খেলার কথা ছিল ইংল্যান্ডের ।

ABOUT THE AUTHOR

...view details