পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 9, 2019, 4:45 PM IST

ETV Bharat / sports

খেলার মাঠ হোক রাজনীতিমুক্ত, ''নো ফ্লাই জ়োন '' ওল্ড ট্রাফোর্ড

সরুক রাজনীতি, ওল্ড ট্রাফোর্ড ভারত-নিউজ়িল্যান্ড ম্যাচে বন্ধ রাখা হল আকাশপথ ।

ওল্ড ট্রাফোর্ড

ম্যানচেস্টার, 9 জুলাই : আজ ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউজ়িল্যান্ড । ম্যাচে বৃষ্টির ভ্রূকুটি চিন্তায় ফেলেছে দর্শক ও আয়োজকদের । পাশাপাশি আয়োজকদের কপালে আরও একটি বিষয়ে চিন্তার ভাঁজ । তা হল খেলার মাঠে রাজনৈতিক বিতর্ক । আর সেই রাজনীতি থেকে বিশ্বকাপকে বাঁচাতে ওল্ড ট্রাফোর্ডের আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হল । ম্যানচেস্টারে সেমিফাইনালে চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছেয তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

হেডিংলেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে লিগের শেষ ম্যাচের সময় ব্যক্তিগত বিমান থেকে কাশ্মীর নিয়ে দেশবিরোধী ব্যানার উড়তে দেখা যায় । '' কাশ্মীরের জন্য ন্যায় চাই ''-লেখা উস্কানিমূলক ব্যানারটি অস্বস্তিতে ফেলে ICC ও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে । ICC-কে এই নিয়ে অভিযোগও জানিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ।

বোর্ড সূত্রে এক আধিকারিক বলেন, "আমরা নিরাপত্তাবেষ্টনী ভাঙা এবং ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলাম । ECB সেই উদ্বেগের কথা জানতে পেরে BCCI-র CEO রাহুল জহুরিকে জানিয়েছে, ওল্ড ট্রাফোর্ডের আকাশপথকে আজকের জন্য 'নো ফ্লাই জ়োন' করে দেওয়া হয়েছে ।"

ভারতবিরোধী ব্যানার ছাড়াও চলতি বিশ্বকাপে বালুচিস্তান প্রসঙ্গে ব্যানার নিয়ে আফগানিস্তান ও পাকিস্তান সমর্থকদের মধ্যে ঝামেলা হয়েছিল ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details