পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

কোহলির সেঞ্চুরি, বোলারদের দাপট ; অজ়ি বধ ভারতের

ব্যাটিং ব্যর্থতা ঢেকে দিল ভারতের বোলাররা

By

Published : Mar 5, 2019, 11:47 PM IST

ভারত

নাগপুর, ৫ মার্চ : ম্যাচ ঘোরাল বুমরার ২ ওভার। ৪৫ ও ৪৭ ওভারে বল করতে এসে মাত্র ২ রান দিলেন। তুলে নিলেন ২ উইকেট। শেষ ওভারে দুর্দান্ত স্পেল বিজয় শংকরেরও। এই বিজয়কেই মাত্র ১ ওভার বল দিয়েছিলেন কোহলি। শেষ ওভারে কেদার যাদবকে বল করতে ডাকছিলেন। কিন্তু, ধোনির মত ছিল, বল করুক বিজয়। শেষ ওভারে দু'উইকেট তুলে নিলেন তিনিও। হায়দরাবাদের পর নাগপুরের ম্যাচ জিতে ভারত এখন ২-০ ব্যবধানে এগিয়ে।

শুরুটা ছিল অবশ্য কোহলির। ৪০ তম সেঞ্চুরি করলেন। ভারতকে লড়ার মতো লক্ষ্যমাত্রায় নিয়ে গেলেন। শংকরও চেষ্টা করেছিলেন। তবে, অর্ধশতরানের আগেই তাঁকে থেমে যেতে হয়। ধোনি, রোহিত আজ ব্যর্থ। ৯ বছর বাদ গোল্ডেন ডাক ধোনির। অর্থাৎ, প্রথম বলেই শূন্য রানে আউট হলেন। ভারতের লোয়ার অর্ডার ভেঙে পড়ল হুড়মুড়িয়ে। ৫০ ওভার পর্যন্ত ব্যাটিংও করতে পারল না ভারতীয় দল। ৪৮.২ ওভারে ২৫০ করে অলআউট হল কোহলিবাহিনী।

জবাবে শুরুটা দারুণ ছিল অজ়িদের। ওপেনিং জুটিতে ওঠে ৮৩ রান। জুটি ভাঙেন কুলদীপ। এরপর যাদব উইকেট তুলে নেন। এর মাঝে অস্ট্রেলিয়া ছোটো ছোটো জুটি করে খেলা ধরতে থাকে। শেষদিকে ২৮ বলে দরকার ছিল ২৮ রান। হাতে ৪ উইকেট। তখনই বল হাতে কামাল দেখাতে শুরু করেন বুমরা। এক ওভারে তুলে নেন দু'উইকেট। দেন মাত্র ১ রান। ৪৭ ওভারে আবারও বল হাতে ফিরে আসেন তিনি। ওই ওভারেও দেন ১ রান। ম্যাচ তখন অনেকটাই ভারতের হাতের মুঠোয়। তবে, ক্রিজ়ে ছিলেন স্টোয়নিস। সামি ৪৯ তম ওভারে তাঁকে আউট করতে পারেননি। শেষ ওভারে বল করতে আসেন শংকর। তিনি স্টোয়নিস ও জাম্পাকে ফেরান।

এই ম্যাচ জয়ের ফলে ২-০ ব্যবধানে সিরিজ়ে এগিয়ে গেল ভারত। আজকের ম্যাচে জয় একদিনের ক্রিকেটে ভারতের ৫০০তম জয়।

ABOUT THE AUTHOR

...view details