পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 17, 2020, 7:43 PM IST

ETV Bharat / sports

বাংলাদেশের কথা মনে পড়ে ? কাশ্মীর মন্তব্যে আফ্রিদিকে কটাক্ষ গম্ভীরের

বাইশ গজ থেকে অবসর নিয়েছেন দু'জনেই । তবে মাঠে বাইরেও নিজেদের মধ্যে ঝামেলা জিইয়ে রেখেছেন । রাজনীতি হোক বা ক্রিকেট, প্রায়শই আফ্রিদি-গম্ভীরের টুইট যুদ্ধ লেগেই থাকে ।

Gautam Gambhir
Gautam Gambhir

দিল্লি, 17 মে: বাইশ গজে তাঁদের বিবাদ বেশ পুরানো । অবসর নেওয়ার পরও ছবিটার বদল হয়নি । সুযোগ পেলেই প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর একে অপরের প্রতি বিষেদগার করতে থাকেন । এই কোরোনা বিদ্ধ পরিস্থিতিতেও সেই লড়াইয়ের বিরাম নেই । সম্প্রতি কাশ্মীর নিয়ে টুইট করেছিলেন আফ্রিদি । সেই টুইটের জবাবে প্রাক্তন পাক অধিনায়ককে খোঁচা দিয়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কথা মনে করালেন গম্ভীর । প্রশ্ন করলেন, "বাংলাদেশকে মনে আছে ?"

শুক্রবার টুইটে আফ্রিদি লিখেছিলেন, "কাশ্মীরের যন্ত্রণা বোঝার জন্য কোনও ধর্মীয় বিশ্বাসের প্রয়োজন হয় না । শুধু একটা ভালো মনের প্রয়োজন হয় । কাশ্মীরকে বাঁচান ।" এতেই চটে লাল BJP সাংসদ গৌতম গম্ভীর । রবিবার ওই টুইটের পাল্টা জবাব দিয়ে তিনি লেখেন, "16 বছরের একটি মানুষ আফ্রিদি বলছেন 7 লাখ সৈন্যের পাশে 20 কোটি মানুষ রয়েছে । এরপরও 70 বছর ধরে কাশ্মীরের জন্য ভিক্ষে চাইছে । আফ্রিদি, ইমরান খান এবং বাজওয়ার মতো জোকাররা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বিষ উগরে পাকিস্তানকে বোকা বানাতে পারে । কিন্তু কাশ্মীর পেতে পারে না । বাংলাদেশের কথা মনে আছে তো ?"

বাইশ গজ থেকে অবসর নিয়েছেন দু'জনেই । তবে মাঠে বাইরেও নিজেদের মধ্যে ঝামেলা জিইয়ে রেখেছেন । রাজনীতি হোক বা ক্রিকেট, প্রায়শই আফ্রিদি-গম্ভীরের টুইট যুদ্ধ লেগেই থাকে । গতবছর প্রকাশিত নিজের আত্মজীবনী গেমচেঞ্জারে গম্ভীরের আচরণ সম্পর্কে কিছু কথা লিখেছিলেন শাহিদ আফ্রিদি । তারপর থেকেই গম্ভীর-আফ্রিদির শত্রুতা আরও প্রকট হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details