পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

দলিত সম্পর্কে বিরূপ মন্তব্য, যুবরাজের বিরুদ্ধে মামলা

রোহিত শর্মার সঙ্গে লাইভ চ্যাটে দলিত সম্পর্কে বিরূপ মন্তব্যের অভিযোগ যুবরাজ সিংয়ের বিরুদ্ধে। হরিয়ানার হাঁসি থানায় মামলা দায়ের করা হয়েছে ।

By

Published : Jun 3, 2020, 10:31 PM IST

Image
যুবরাজ সিং

হাঁসি (হরিয়ানা), 3 জুন : : দলিত সমাজের বিরুদ্ধে বিরূপ মন্তব্য । এই অভিযোগে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে হরিয়ানার হাঁসি থানায় মামলা দায়ের । SP লোকেন্দ্র সিংয়ের কাছে মামলা করেছেন দলিত অধিকার কর্মী ও আইনজীবী রজত কলসান ।

সোশাল মিডিয়ায় রোহিত শর্মার সঙ্গে একটি লাইভ চ্যাট-এ দলিত সম্প্রদায়ের সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ তোলা হয়েছে যুবির বিরুদ্ধে ।

সোমবার থেকে ভাইরাল হওয়া একটি ভিডিওতে যুবরাজকে রোহিত শর্মার সঙ্গে কথা বলতে দেখা গেছে। সেখানেই দলিতদের সম্পর্কে যুবরাজ বিরূপ মন্তব্য করেছেন বলে অভিযোগ করেছেন আইনজীবী রজত কলসান ।

কলসান আরও বলেন যে, তিনি হাঁসি থানার SP কাছে অভিযোগ করেছেন। এবং তার ভিত্তিতে যুবরাজের বিরুদ্ধে তিনি একটি মামলা দায়ের করেছেন । তিনি বলেন, দলিত সম্পর্কে যুবরাজ যা বলেছেন তা দলিতদের সবাই দেখেছেন। এবং ওই মন্তব্যটি দলিতদের আত্মসম্মানে আঘাত করেছে।

আইনজীবী রজত কলসান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি যুবরাজের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না করা হয় তাহলে আরও বৃহত্তর আন্দোলনের দিকে যাবেন তিনি।

এমন সময় এসপি লকেন্দ্র সিং বলেন, তারা অভিযোগ পেয়েছেন, এবং বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্প্রতি লকডাউন এরমধ্যে ক্রিকেটাররা বিভিন্ন সোশাল মিডিয়ায়, চ্যাটের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখেছেন।এমনই একটি চ্যাটে রোহিত শর্মার সঙ্গে কথা বলার সময় যুবেন্দ্র চাহাল এর সম্পর্কে বলতে গিয়ে, যুবি ওই মন্তব্যটি করেন বলে অভিযোগ । ইতিমধ্যে ওই মন্তব্যটির ছোট্ট ভিডিয়ো ক্লিপ করে সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। তারপরই বিভিন্ন মহল থেকে যুবরাজকে ক্ষমা চাওয়ার কথা বলা হয়েছে। এমনকী টুইটারে একটি নতুন ট্রেন্ড #যুবরাজ_মাফি_মাগো ও চালু হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details