পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 6, 2019, 2:12 PM IST

ETV Bharat / sports

"ব্যাপারটা আমরা সামলে নেব বাছাধন", কাশ্মীর প্রসঙ্গে আফ্রিদিকে একহাত নিলেন গম্ভীর

টুইট বিতণ্ডায় জড়ালেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা পূর্ব দিল্লির BJP সাংসদ গৌতম গম্ভীর ।

"ব্যাপারটা আমরা সামলে নেব বাছাধন", কাশ্মীর প্রসঙ্গে আফ্রিদিকে একহাত নিলেন গম্ভীর

দিল্লি, 6 অগাস্ট : 370 ধারা খারিজ ও জম্মু-কাশ্মীরের প্রশাসনিক বিভাজনের সিদ্ধান্তটি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করার পরই মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে ৷ বেআইনি বলে নিন্দায় সরব হয়েছে পাকিস্তানও ৷ এবার সেই আঁচ ছড়াল দুই দেশের দুই ক্রিকেটারের টুইটে ৷ টুইট বিতণ্ডায় জড়ালেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা পূর্ব দিল্লির সাংসদ গৌতম গম্ভীর ।

শাহিদকে কটাক্ষ করে , বাছাধন (Son) বলেও উল্লেখ করেন গম্ভীর ৷ 370 ধারা প্রত্যাহারের বিরুদ্ধে একটি টুইট করেছিলেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি । বলেছিলেন রাষ্ট্রসংঘ কেন তৈরি করা হয়েছে, কেন ঘুমিয়ে রয়েছে সেই সংস্থা ৷

আফ্রিদির কথায়, “রাষ্ট্রসংঘের সনদ অনুযায়ী কাশ্মীরিদের তাঁদের প্রাপ্য অধিকারটুকু পাওয়া উচিত, আমাদের সবার মতো স্বাধীনতা তাঁদেরও প্রাপ্য । এখনও রাষ্ট্রসংঘ চুপ কেন? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং মানবতার বিরুদ্ধে এই অপরাধ সকলে মনে রাখবে ।” এরই উত্তরে গম্ভীর বলেন, “একদম ঠিক কথা ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’, ‘মানবিকতার বিরুদ্ধে অপরাধ’ এই সমস্ত শব্দ ব্যবহারের জন্য ওঁর প্রশংসা করা উচিত । তবে উনি হয়ত বলতে ভুলে গিয়েছেন এই ধরনের অধিকাংশ অপরাধই হয় পাক অধিকৃত কাশ্মীরে ।”

গম্ভীর তীব্র কটাক্ষ করে লেখেন, ''চিন্তা করার কিছু নেই, খুব তাড়াতাড়ি আমরা ব্যাপারটা সামলে নেব বাছাধন৷''

ABOUT THE AUTHOR

...view details