পশ্চিমবঙ্গ

west bengal

অভিমণ্যু ঈশ্বরনকে সরিয়ে বাংলা দলের নেতৃত্বে অনুস্টুপ

কোচ অরুণলালের অধীনে বাংলা দল প্রস্তুতিতে ব্যস্ত । কোভিড পরিস্থিতির সমস্ত বিধিনিষেধ সামলে ভারতীয় ক্রিকেট বোর্ড মুস্তাক আলি ক্রিকেট টুর্নামেন্ট দিয়ে ঘরোয়া ক্রিকেটের 22 গজে বল গড়াতে চাইছে । কুড়ি সদস্যের দলে নেতৃত্বের ভার অনুস্টুপ মজুমদারের হাতে দেওয়া ছাড়াও সহ অধিনায়ক হিসেবে শ্রীবৎস গোস্বামীকে বাছা হয়েছে ।

By

Published : Dec 31, 2020, 10:46 PM IST

Published : Dec 31, 2020, 10:46 PM IST

বাংলা দলের নেতৃত্বে অনুস্টুপ
বাংলা দলের নেতৃত্বে অনুস্টুপ

কলকাতা, 31 ডিসেম্বর : অভিমন্যু ঈশ্বরণকে সরিয়ে বাংলা দলের নেতৃত্বের দায়িত্ব অনুস্টুপ মজুমদারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল বাংলা দলের নির্বাচকমণ্ডলী । আসন্ন মুস্তাক আলি টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের জন্য দল বাছতে বসেছিলেন নির্বাচকরা । 10 জানুয়ারি থেকে বাংলা টুর্নামেন্টের প্রাথমিক পর্বের খেলা ৷ ইডেনে খেলবে বাংলা দল ।

কোচ অরুণলালের অধীনে বাংলা দল প্রস্তুতিতে ব্যস্ত । কোরোনা পরিস্থিতির সমস্ত বিধিনিষেধ সামলে ভারতীয় ক্রিকেট বোর্ড মুস্তাক আলি ক্রিকেট টুর্নামেন্ট দিয়ে ঘরোয়া ক্রিকেটের 22 গজে বল গড়াতে চাইছে । কুড়ি সদস্যের দলে নেতৃত্বের ভার অনুস্টুপ মজুমদারের হাতে দেওয়া ছাড়াও সহ অধিনায়ক হিসেবে শ্রীবৎস গোস্বামীকে বাছা হয়েছে । দীর্ঘ আলোচনার পর নির্বাচকরা অভিমন্যুকে সরানোর সিদ্ধান্ত নেন । কারণ তাঁদের মনে হয়েছে নেতৃত্বের চাপে অভিমন্যু ঈশ্বরনের ব্যাটিং ক্ষতিগ্রস্ত হচ্ছে ।

গত মরশুমে বাংলা দল রণজি ট্রফিতে রানার্স হলেও ব্যাটসম্যান অভিমন্যু সেভাবে অবদান রাখতে পারেননি । বরং নেতৃত্বের চাপে ব্যাটসম্যান অভিমণ্যু কার্যত হারিয়ে গিয়েছিলেন । তাই নতুন মরশুমে নির্বাচকরা অভিমণ্যুকে ছন্দে ফেরাতে খোলা মনে ব্যাট করতে দিতে চান । যদিও বাংলা দলের ব্যাটিং পরামর্শদাতা ভিভিএস লক্ষ্মণ মনে করেন, নেতৃত্বের চাপ অভিমন্যুর জন্য বাড়তি বোঝা নয় । কিন্তু তাঁর সঙ্গে নির্বাচকরা সহমত নন তা এই সিদ্ধান্তে প্রমাণিত ।

আরও পড়ুন :- মুস্তাক আলিতে বাংলাকে নিয়ে আশাবাদী লক্ষ্মণ

অন্যদিকে নেতৃত্বের ব্যাটন পেয়ে খুশি অনুস্টুপ মজুমদার । গত মরশুমে কার্যত দলের মধুসূদন দাদা হয়ে উঠেছিলেন তিনি । দল বিপদে পড়লেই চওড়া হয়েছে অনুস্টুপের ব্যাট । তাঁর মতে নেতৃত্বের ব্যাটন কার হাতে থাকল সেটা বড় ব্যাপার নয় । একজন অধিনায়ক ততটাই ভালো যতটা তার দল । তাই আসন্ন মুস্তাক আলিতে ভালো পারফরম্যান্স পাখির চোখ । অভিমন্যু সহ পুরো দলের প্রতিটি সদস্য পরিবারের মতো । তাই দল চালাতে অসুবিধা হবে না । বরং আরও দায়িত্বশীল পারফরম্যান্স মেলে ধরাই লক্ষ্য হবে ।

ABOUT THE AUTHOR

...view details