পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

334 দিন পরে স্থানীয় ক্রিকেট ফিরছে কলকাতা ময়দানে

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ক্রিকেট শুরু করা সম্ভব হচ্ছে । তাই চলতি মরসুমে কলকাতা লিগ ক্রিকেট আয়োজন সম্ভব হচ্ছে না । যে দু'টি টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে, সেই দুটোই টি টোয়েন্টি টুর্নামেন্ট । করোনা সুরক্ষাবিধি মেনে খেলার ব্যবস্থা করা হয়েছে ।

By

Published : Feb 13, 2021, 2:07 PM IST

Cricket
334 দিন পরে স্থানীয় ক্রিকেট ফিরছে কলকাতা ময়দানে

কলকাতা, 13 ফেব্রুয়ারি : কলকাতা ময়দানের বাইশ গজে ফিরছে ক্রিকেট । 334দিন পরে প্রথম ডিভিশনে জেসি মুখার্জি এবং দ্বিতীয় ডিভিশনে এন সি মুখার্জি ট্রফি দিয়ে ঘরোয়া ক্রিকেটে বল গড়ানোর উদ্যোগ নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল ।

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ক্রিকেট শুরু করা সম্ভব হচ্ছে । তাই চলতি মরসুমে কলকাতা লিগ ক্রিকেট আয়োজন সম্ভব হচ্ছে না । যে দু'টি টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে, সেই দুটোই টি টোয়েন্টি টুর্নামেন্ট । সময় কম,করোনার আবহে এখনও ইতি টানা সম্ভব হয়নি । সবটা মাথায় রেখে কোভিড বিধিনিষেধ মেনে খেলার ব্যবস্থা করা হয়েছে । শুক্রবার দু'টো ডিভিশনের অংশগ্রহণকারী 28টি ক্লাবের 725 জন ক্রিকেটার, কোচ ছাড়াও আম্পায়ারদের কোভিড পরীক্ষা করা হয়েছে ।

আরও পড়ুন, ক্রিকেটপ্রেমীদের স্বাগত জানাতে প্রস্তুত চিপক

প্রথম দিনেই দু'টো ডিভিশনের মোট চোদ্দটি ম্যাচ আয়োজন করা হচ্ছে। প্রথম ডিভিশনে টাউন ক্লাব,মহমেডান স্পোর্টিং, বড়িশা স্পোর্টিং, শ্যামবাজার ক্লাব, পাইকপাড়া,পুলিশ অ্যাথলেটিক্স প্রথম দিন মাঠে নামবে । দ্বিতীয় ডিভিশনে সুবার্বন ক্লাব,বেঙ্গল স্পোর্টিং ক্লাব, তালতলা ইনস্টিটিউটের মতো বড় বড় নাম মাঠে নামবে । সিএবির প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেছেন, "নিউ নর্মাল লাইফে ক্রিকেট আয়োজনের চ্যালেঞ্জ ছিল।সেকথা মাথায় রেখে আয়োজনের ক্ষেত্রে কিছু রদবদল করে যাবতীয় আয়োজন করা হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details