পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

ওয়েব সিরিজ় ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে এফআইআর দায়ের বিজেপি বিধায়কের

আজ টুইটারে 'তাণ্ডব' সিরিজ়ের বেশ কয়েকটি ছবি পোস্ট করেন রাম কদম । সেখানে লেখেন, "প্রতিটি সিনেমা ও ওয়েব সিরিজ়ে হিন্দু ধর্মকে অপমান করার এই প্রবণতা কেন শুরু হয়েছে ?এর সাম্প্রতিক উদাহরণ হল 'তাণ্ডব'। আবারও কোনও সিনেমা বা সিরিজ়ের সঙ্গে সইফ আলি খান যুক্ত রয়েছেন যেখানে হিন্দু দেবতাকে অপমান করা হল । পরিচালক আলি আব্বাস জ়াফারের উচিত এই দৃশ্যকে বাদ দেওয়া ।"

By

Published : Jan 17, 2021, 9:46 PM IST

asd
ad

মুম্বই : এবার ওয়েব সিরিজ় 'তাণ্ডব'-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন বিজেপি বিধায়ক রাম কদম । তাঁর অভিযোগ, এই সিরিজ়ে হিন্দু দেব-দেবীদের অপমান করা হয়েছে ।

শুক্রবার অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পেয়েছে 'তাণ্ডব'। সেখানে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান, মহম্মদ জ়িশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভারসহ আরও অনেকে । কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায় । আর সেই দৃশ্য নিয়েই তোলপাড় হয় সোশাল মিডিয়া । সেই দৃশ্য নিয়ে রাম কদমের অভিযোগ, সিরিজ়ের একটি দৃশ্যে মহম্মদ জ়িশান আয়ুব শিবকে অপমান করেছেন । তাঁর দাবি, অবিলম্বে সিরিজ় থেকে ওই দৃশ্য বাদ দেওয়া হোক । এছাড়া নির্মাতাদের ক্ষমাও চাইতে বলেন তিনি । এর পাশাপাশি অ্যামাজ়ন প্রাইম ও নেটফ্লিক্সে কী ধরনের সিরিজ় মুক্তি পাচ্ছে সেগুলি দেখার জন্য একটি সেন্সর বোর্ড গঠনের আবেদন জানিয়েছেন ।

আজ টুইটারে 'তাণ্ডব' সিরিজ়ের বেশ কয়েকটি ছবি পোস্ট করেন রাম কদম । সেখানে লেখেন, "প্রতিটি সিনেমা ও ওয়েব সিরিজ়ে হিন্দু ধর্মকে অপমান করার এই প্রবণতা কেন শুরু হয়েছে ? এর সাম্প্রতিক উদাহরণ হল 'তাণ্ডব'। আবারও কোনও সিনেমা বা সিরিজ়ের সঙ্গে সইফ আলি খান যুক্ত রয়েছেন যেখানে হিন্দু দেবতাকে অপমান করা হল । পরিচালক আলি আব্বাস জ়াফারের উচিত এই দৃশ্যকে বাদ দেওয়া ।"

এরপর আরও একটি টুইটে তিনি লেখেন, "আমি ঘাটকোপার থানায় সিরিজ়ের ক্রিয়েটর, অভিনেতা ও পরিচালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছি । শীঘ্রই এই ঘটনায় তদন্তের আশ্বাস দিয়েছে পুলিশ । এই সিরিজ় হিন্দু দেব-দেবীকে অপমান করেছে । এই দৃশ্যের জন্য ওয়েব সিরিজ় নির্মাতাদের ক্ষমা চাইতে হবে । না হলে এই ওয়েব সিরিজ় বয়কট করা হবে ।"

তবে শুধু রাম কদমই নন । ওয়েব সিরিজ়গুলির বিষয়বস্তু নিয়ে আপত্তি জানিয়েছেন বিজেপি সাংসদ মনোজ কোটাক । কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে একটি চিঠি লেখেন । সেই চিঠিতে ওটিটি প্ল্যাটফর্মকে নিয়ন্ত্রণ করার বিধি দ্রুত কার্যকর করার আবেদন জানান তিনি ।

ABOUT THE AUTHOR

...view details