পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

'তাণ্ডব' নির্মাতাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থার হুঁশিয়ারি উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রীর

উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য টুইটারে লেখেন, "তাণ্ডব ওয়েব সিরিজ়ের প্রযোজক, পরিচালক ও অভিনেতারা সম্প্রীতি, একতা ও হিন্দু ভাবাবেগে আঘাত করে একটা বড় অপরাধ করেছে । তাঁদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে ।"

By

Published : Jan 20, 2021, 1:23 PM IST

asd
asd

লখনউ : মুক্তির পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে পরিচালক আলি আব্বাস জ়াফর পরিচালিত ওয়েব সিরিজ় 'তাণ্ডব'। এই সিরিজ়ের বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলেছেন নেটিজ়েনদের একাংশ । সিরিজ় বয়কটের ডাকও দেওয়া হয়েছে । এরপরই গতকাল সিরিজ়ের ওই বিতর্কিত দৃশ্য পরিবর্তন করার ঘোষণা করা হয় নির্মাতাদের তরফে । যদিও তারপরও থামেনি বিতর্ক । সিরিজ়ের নির্মাতাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে উত্তরপ্রদেশ সরকারের তরফে ।

এ প্রসঙ্গে উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য টুইটারে লেখেন, "তাণ্ডব ওয়েব সিরিজ়ের প্রযোজক, পরিচালক ও অভিনেতারা সম্প্রীতি, একতা ও হিন্দু ভাবাবেগে আঘাত করে একটা বড় অপরাধ করেছে । তাঁদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে ।"

15 জানুয়ারি অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পেয়েছে 'তাণ্ডব'। সেখানে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান, মহম্মদ জ়িশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভারসহ আরও অনেকে ।

সিরিজ়ে কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে জ়িশান আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায় । সেখানে শিবের থেকে রামের অনুরাগীদের সংখ্যা বেড়ে যাচ্ছে বলে উপহাস করা হয় । সেই দৃশ্য নিয়েই আপত্তি তোলেন নেটিজ়েনদের একাংশ । পাশাপাশি সিরিজ়ের কলাকুশলীদের বিরুদ্ধে লখনউ ও মধ্যপ্রদেশের একাধিক থানায় এফআইআর দায়ের করা হয় । ফৌজদারি মামলা দায়ের করা হয় দিল্লিতে । ওই দৃশ্য বাদ দেওয়ার দাবি জানিয়েছিলেন বিজেপি বিধায়ক রাম কদম ।

এরপর সেই বিতর্কের জল গড়িয়ে যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রক পর্যন্ত । রবিবার রাতে কেন্দ্রীয় সরকারের তরফে সমন জারি করে অ্যামাজ়ন প্রাইমের থেকে জবাব চাওয়া হয় । এরপর সোমবার নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন নির্মাতারা । আর গতকাল সিরিজ়ের ওই বিতর্কিত দৃশ্যে পরিবর্তন আনা হবে বলে ফের নির্মাতাদের তরফে জানানো হয় ।

কিন্তু, সেখানও থামেনি বিতর্ক । লখনউয়ের হজ়রতগঞ্জ থানায় নির্মাতাদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে সেই মামলার তদন্তের জন্য ইতিমধ্যেই মুম্বই পৌঁছে গিয়েছেন পুলিশের চার সদস্যের একটি টিম । এই দৃশ্য নিয়ে তাঁরা নির্মাতাদের জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে জানা গিয়েছে । পাশাপাশি নির্মাতাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী।

ABOUT THE AUTHOR

...view details