পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

'তাণ্ডব'-এর দৃশ্য বিতর্ক : নিঃশর্ত ক্ষমা চাইলেন কলাকুশলীরা

ইনস্টাগ্রামে একটি বিবৃতি দেন আলি আব্বাস জ়াফর । লেখেন, "এই সিরিজ় নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া আমরা দেখেছি । এরপর তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে আজ আলোচনার সময় জানানো হয়েছে দর্শকদের একাংশ ওয়েব সিরিজ়ের বেশ কিছু কন্টেন্ট নিয়ে আপত্তি জানিয়েছেন ।"

By

Published : Jan 18, 2021, 9:16 PM IST

Updated : Jan 18, 2021, 10:05 PM IST

োে্
োে্

মুম্বই : ওয়েব সিরিজ় 'তাণ্ডব'-কে কেন্দ্র করে সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজ়েনদের একাংশ । এছাড়া এই সিরিজ়ের বিরুদ্ধে একাধিক মামলাও দায়ের করা হয়েছে । দেখানো হচ্ছে বিক্ষোভ । এই ঘটনার জেরে আজ অ্যামাজ়ন প্রাইম কর্তৃপক্ষকে তলব করেছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রক । তারপরই এই সিরিজ় নিয়ে দর্শকদের কাছে ক্ষমা চাইলেন কলাকুশলীরা ।

ইনস্টাগ্রামে একটি বিবৃতি দেন সিরিজ়ের পরিচালক আলি আব্বাস জ়াফর । লেখেন, "এই সিরিজ় নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া আমরা দেখেছি । এরপর তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে আজ আলোচনার সময় জানানো হয়েছে দর্শকদের একাংশ ওয়েব সিরিজ়ের বেশ কিছু কন্টেন্ট নিয়ে আপত্তি জানিয়েছেন ।"

তিনি আরও লেখেন, "ওয়েব সিরিজ় 'তাণ্ডব' কল্পনার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে । কোনও ব্যক্তি, অভিনয় এবং ঘটনার সঙ্গে সাদৃশ্য পুরোপুরি কাকতালীয় । কলাকুশলীদের কারও কোনও ধর্ম, ব্যক্তি, সম্প্রদায়, রাজনৈতিক দল অথবা জীবিত বা মৃত ব্যক্তিকে আঘাত করার উদ্দেশ্য ছিল না । কোনও উদ্দেশ্য ছাড়া এই সিরিজ় যদি কারও ভাবাবেগে আঘাত করে থাকে তাহলে তার জন্য 'তাণ্ডব'-এর কলাকুশলীরা সবার কাছে নিঃশর্তভাবে ক্ষমা চেয়ে নিচ্ছেন ।"

শুক্রবার অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পায় 'তাণ্ডব'। সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান, মহম্মদ জ়িশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভারসহ আরও অনেকে ।

সিরিজ়ে কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্য তুলে ধরা হয় । আর সেই দৃশ্যকে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত । সেখানে জ়িশান আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায় । সেই দৃশ্য নিয়ে নেটিজ়েনদের একাংশের অভিযোগ, ওই দৃশ্যে শিবকে অপমান করা হয়েছে । তাই তাঁদের দাবি, অবিলম্বে সিরিজ় থেকে ওই দৃশ্য বাদ দেওয়া হোক । নাহলে সিরিজ়টি বয়কট করা হবে ।

এরপর হিন্দু দেব-দেবীদের অপমানের অভিযোগ তুলে সিরিজ়ের নির্মাতা ও অভিনেতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি বিধায়ক রাম কদম । পাশাপাশি ওয়েব সিরিজ়গুলির বিষয়বস্তু নিয়ে আপত্তি জানিয়েছিলেন বিজেপি সাংসদ মনোজ কোটাক । ওটিটি প্ল্যাটফর্মকে নিয়ন্ত্রণ করার বিধি দ্রুত কার্যকর করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে একটি চিঠি লিখেছিলেন তিনি । এরই মাঝে ওই দৃশ্য নিয়ে আজ নিঃশর্তভাবে ক্ষমা চাওয়া হল সিরিজ়ের কলাকুশলীদের তরফে ।

Last Updated : Jan 18, 2021, 10:05 PM IST

ABOUT THE AUTHOR

...view details