পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

সংগীত শিল্পীদের নিয়ে শুরু হচ্ছে অরিপ্লাস্ট অরিজিনালস

সংগীতপ্রেমীদের জন্য সুখবর। এক অভিনব কর্মকাণ্ডের সূচনা করতে চলেছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। এই কর্মকাণ্ডের অংশীদাররা সকলেই সংগীত জগতের সঙ্গে যুক্ত। ১৯ জুলাই থেকে আসতে চলেছে সেই কর্মকাণ্ডের প্রথম সিজ়ন।

By

Published : Jul 17, 2019, 7:42 PM IST

Updated : Jul 17, 2019, 10:17 PM IST

অরিপ্লাস্ট অরিজিনালস

কলকাতা : বিষয়টা একটু খোলসা করা যাক। শ্রী ভেঙ্কটেশ ফিল্মস অরিজিনালসের নতুন অনুষ্ঠান 'অরিপ্লাস্ট অরিজিনালস'। সংস্থা থেকে বলা হয়েছে, এর আগে এত বড়মাপের সংগীতের মেলবন্ধন হয়নি ডিজিটাল প্ল্যাটফর্মে। অরিপ্লাস্টে থাকবে ১০টি গান, যা আগে কেউ শুনেনি। কোনও ছবিতে গাওয়া হয়নি কিংবা অ্যালবামেও প্রকাশিত হয়নি। মোদ্দা কথা, আনকোরা নতুন ১০টি গান। আর এই ১০টি গান একে একে প্রকাশিত হবে এই প্ল্যাটফর্মে।

বিভিন্ন ঘটনার গান থাকবে তালিকায়। যেমন বাউল-ট্রাপ, বিহু rap, ক্লাসিকাল বা নতুন প্রজন্মের পপ। এক অভিনব সাউন্ডস্কেপ উন্মোচিত হতে চলেছে অরিপ্লাস্ট অরিজিনালসের মাধ্যমে।

অনবদ্য অনুপম
এই বিরাট কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকছেন পাপন, শান, সোনা মহাপাত্র, অনুপম রায়, জাভেদ আলি, অ্যাশ কিং, আকৃতি কক্কর, শাল্মলী খোলগাদে, নিকিতা গান্ধি, ভূমি ত্রিবেদী, দেব নেগির মতো নামজাদা সংগীত শিল্পীরা। অরিপ্লাস্ট অরিজিনালসেই সোনা মহাপাত্র এবং ভূমি ত্রিবেদী তাঁদের প্রথম বাংলা গান রেকর্ড করলেন।
অনুষ্ঠানে পাপন ও শাল্মলী খোলগাদে
সংগীত পরিচালদের মধ্যে রয়েছেন অর্কপ্রভ মুখোপাধ্যায়, শুভদীপ মিত্র এবং অনুপম রায়। শুধু বাংলা সংগীত নয়, অসম, ওড়িশা, হিমাচল প্রদেশ ও রাজস্থানের সঙ্গীতও অনুপ্রাণিত করেছে অরিপ্লাস্ট অরিজিনালসকে। পুরোটাই শুটিং হয়েছে মুম্বইতে। প্রথম সিজ়ন আসতে চলেছে ১৯ জুলাই থেকে। দর্শক তা দেখতে পাবেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ইউটিউব চ্যানেলে।
অনুষ্ঠানে শান...
গানের তালিকা:
গানের তালিকা
অরিপ্লাস্ট অরিজিনালস সম্পর্কে শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার মহেন্দ্র সোনি বলেন, "গ্লোবাল স্টেজে স্থানীয় সংগীত পৌঁছে দেওয়ার একটা প্রয়াস অরিপ্লাস্ট অরিজিনালস। এর বিষয়বস্তু সকল সংগীতপ্রেমীদের জন্য। বাংলার সংগীতের ক্ষেত্রে এটা একটা বড়মাপের মেলবন্ধন। ১৯ জুলাই থেকে আমাদের মিউজ়িক চ্যানেল SVF মিউজ়িকে স্ট্রিম করতে শুরু করবে এই অনুষ্ঠান। প্রত্যেক সপ্তাহে নতুন এপিসোড আসবে।"
অনুষ্ঠানে সোনা...
এই কর্মকাণ্ডকে ঘিরে বেশ আত্মবিশ্বাসী অরিপ্লাস্ট লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর হর্ষ আগারওয়াল। তিনি বলেছেন, "সংগীতের সঙ্গে এটা আমাদের প্রথম মেলবন্ধন। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের পক্ষ থেকে যখন আমাদের কাছে প্রস্তাব আসে, আমাদের অসম্ভব ভালো লাগে। এগিয়ে যাই। আমার দৃঢ় বিশ্বাস দর্শকের ভালো লাগবে। আশা করি প্রথম সিজ়ন খুব সফল হবে। আর আমরা দ্বিতীয় সিজ়ন আনতে পারব।"
স্টাইলিশ শাল্মলী
Last Updated : Jul 17, 2019, 10:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details